মহিলা, দলিত, কৃষকের সন্তান মন্ত্রী হওয়ায় খুশি নয়, বিরোধীদের নিশানা Modi-র

গত ৭ জুলাই মন্ত্রিসভার রদবদলে নতুন মুখ এনেছে মোদী সরকার (Modi Govt)।

Updated By: Jul 19, 2021, 05:16 PM IST
মহিলা, দলিত, কৃষকের সন্তান মন্ত্রী হওয়ায় খুশি নয়, বিরোধীদের নিশানা Modi-র

নিজস্ব প্রতিবেদন: মন্ত্রিসভার রদবদলে দলিত, মহিলা, ওবিসিরা স্থান পাওয়ায় কিছু লোক সহ্য করতে পারছেন না। সংসদের বাদল অধিবেশনের প্রথম দিনে এভাবেই বিরোধীদের নিশানা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। 

গত ৭ জুলাই মন্ত্রিসভার রদবদলে নতুন মুখ এনেছে মোদী সরকার (Modi Govt)। তার পর সোমবার বাদল অধিবেশনের প্রথম দিনে করোনা পরিস্থিতি, পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে হট্টগোল করতে থাকেন বিরোধীরা। তার জেরে নতুন মন্ত্রীকে পরিচয় পর্ব আর সারা যায়নি। হট্টগোলের মাঝে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) উঠে বলেন, 'ভেবেছিলাম আজ সংসদে উৎসাহের পরিবেশ থাকবে। মহিলা, দলিত, আদিবাসী, সামাজিক ও আর্থিকভাবে অনগ্রসর জাতি, কৃষক ও গ্রামীণ পরিবারের সন্তানেরা মন্ত্রী হয়েছেন। তাঁদের পরিচয় করাতে পারলে খুশি হতাম। বেঞ্চ বাজিয়ে তাঁদের স্বাগত জানানো উচিত ছিল। কিন্তু দেশের দলিত,মহিলা, ওবিসি, কৃষকরা মন্ত্রী হোন, সেটা অনেকে চান না। তাই পরিচয় করাতে দিচ্ছেন না। অধ্যক্ষজিকে অনুরোধ, তাঁদের পরিচয়পর্ব ধরে নেওয়া হোক।' প্রধানমন্ত্রীর অনুরোধে সাড়া দেন ওম বিড়লা।              

রাজ্যসভাতেও বিরোধীদের হট্টগোলের জেরে নতুন মন্ত্রীদের পরিচয় করাতে পারেননি প্রধানমন্ত্রী (PM Narendra Modi) । তিনি বলেন,'এটা কোন ধরনের মানসিকতা। এটা প্রথমবার সংসদে দেখছি। বিশাল সংখ্যায় মহিলা, দলিত ও তপশিলী জাতির মানুষ মন্ত্রী হয়েছেন। কিন্তু কয়েকজন বিরোধী সদস্য তাঁদের নাম উচ্চারিত হোক তা চান না। সম্মানিতও করতে চান না নতুন মন্ত্রীদের।'

আরও পড়ুন- নিশীথের নাগরিকত্ব নিয়ে রাজ্যসভায় এক সুরে সরব TMC-Congress, বিতর্ক ওড়াল সরকারপক্ষ

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)