কেন্দ্রের দেওয়া ভেন্টিলেটর কোথায়? রাজ্যগুলির কাছ থেকে হিসাব চাইলেন খোদ PM Modi

করোনা (COVID-19) মোকাবিলায় উচ্চরপর্যায়ের বৈঠকে পর্যালোচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)।  

Updated By: May 15, 2021, 05:31 PM IST
কেন্দ্রের দেওয়া ভেন্টিলেটর কোথায়? রাজ্যগুলির কাছ থেকে হিসাব চাইলেন খোদ PM Modi

নিজস্ব প্রতিবেদন: কোভিড-চিকিৎসায় রাজ্য সরকারগুলিকে ভেন্টিলেটর দিয়েছিল কেন্দ্রীয় সরকার। শনিবার করোনা মোকাবিলায় উচ্চপর্যায়ের পর্যালোচনা বৈঠকে তার হিসাব চাইলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। তাঁর নির্দেশ,কতগুলি ভেন্টিলেটর বসানো হয়েছে, কতগুলি এখনও পড়ে, অবিলম্বে তার হিসাব দিতে হবে।

বৈঠকের পর সরকার বিবৃতি দিয়েছে, কেন্দ্রের দেওয়া ভেন্টিলেটর অনেক রাজ্যে অব্যবহৃত অবস্থায় রয়েছে বলে খবর পেয়েছেন প্রধানমন্ত্রী (PM Modi)। বিষয়টি গুরুত্ব গুরুতর বলে মনে করছেন তিনি। প্রধানমন্ত্রীর নির্দেশ, বিভিন্ন রাজ্যে কেন্দ্রীয় সরকারের পাঠানো ভেন্টিলেটরগুলি কী অবস্থায় রয়েছে, তার হিসাব দিতে হবে। দরকারে ভেন্টিলেটর চালানোর জন্য স্বাস্থ্য কর্মীদের প্রশিক্ষণের ব্যবস্থাও করতে হবে বলে জানিয়েছেন মোদী (Narendra Modi)। 

করোনার মোকাবিলায় ছোট ছোট কনটেনমেন্ট করে কৌশল তৈরির পরামর্শ দিয়েছিলেন নরেন্দ্র মোদী (Narendra Modi)। এ দিনের বৈঠকে প্রধানমন্ত্রী পরামর্শ দেন, এলাকাভিত্তিক কনটেনমেন্ট জোন সময়ের দাবি। বাড়াতে হবে নমুনা পরীক্ষা। গ্রামীণ এলাকায় দোরে দোরে করোনা পরীক্ষার ব্যবস্থা করতে হবে। ওই সব এলাকায় অক্সিজেনের জোগান নিশ্চিত করা দরকার।

আরও পড়ুন- নারী কর্তৃত্বের বাঙালি সমাজে 'জয় মা দুর্গা'র সামনে ফিকে 'জয় শ্রী রাম': RSS
    

.