‘মোদীজি অনিল আম্বানির প্রধানমন্ত্রী, আপনাদের নন’, রাফাল চুক্তি নিয়ে কটাক্ষ রাহুলের

ভারত যা বলতে বলবে এখন সেটাই বলবে দাসোঁ, দাবি রাহুলের

Updated: Oct 11, 2018, 02:25 PM IST
‘মোদীজি অনিল আম্বানির প্রধানমন্ত্রী, আপনাদের নন’, রাফাল চুক্তি নিয়ে কটাক্ষ রাহুলের

নিজস্ব প্রতিবেদন: রাফাল চুক্তি নিয়ে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে নতুন করে তোপ দাগলেন কংগ্রসে সভাপতি। বৃহস্পতিবার তিনি বলেন, নরেন্দ্র মোদী হলেন অনিল আম্বানির পিএম এবং তিনি দুর্নীতি পরায়ণ।

রাফাল যুদ্ধবিমান কেনাবেচা নিয়ে এদিন তিনি বলেন, ভারতের সঙ্গে বিপুল টাকার চুক্তি করেছে রাফালের নির্মাতা সংস্থা দাসোঁর। ফলে ভারত সরকার যা বলতে বলবে সেটাই এখন তারা বলবে। সংবাদমাধ্যমের খবর, ডাসল্টের এক আধিকারিক লোইক সেগালান দাসোঁ কর্মীদের কাছে ব্যাখ্যা করেন, রাফাল বিক্রির কনট্রাক্ট পাওয়ার জন্য রিলায়ান্সকে সঙ্গে নেওয়া বাধ্যতামূলক।

আরও পড়ুন-সাত সকালে ওড়িশা-অন্ধ্র উপকূলে আছড়ে পড়ল 'তিতলি', দেখুন ভিডিও

রাহুল গান্ধী এদিন সরাসরি ফের প্রধানমন্ত্রীকেই নিশানা করেন। সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, এনিয়ে কোনও সন্দেহ নেই যে প্রধানমন্ত্রী দুর্নীতি পরায়ণ। দুর্নীতির বিরুদ্ধে ওর গোটা লড়াইটাই ভুয়ো। উনি আপনাদের প্রধানমন্ত্রী নন, উনি অনিল আম্বানির প্রধানমন্ত্রী।

রাফাল নিয়ে কংগ্রেস সরব হওয়ার পর প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমনের ফ্রান্স সফর নিয়েও প্রশ্ন তোলেন রাহুল গান্ধী। কংগ্রেস সভাপতি বলেন, হঠাত করেই নির্মলা সীতারমন ফ্রান্স চলে গেলেন। ওই সফরও দাসোঁর সঙ্গে বৈঠক করার জন্য। এমন কি প্রয়োজন থাকতে পারে যে প্রতিরক্ষামন্ত্রীকে হঠাত করেই ফ্রান্সে পাঠাতে হল!

আরও পড়ুন-ঘূর্ণিঝড় নয়, ‘তিতলি’-র প্রভাবে বৃষ্টিতে ভুগবে পশ্চিমবঙ্গ

উল্লেখ্য, ভারতের সুপারিশেই অনিল আম্বানির রিলায়েন্স ডিফেন্সকে রাফাল চুক্তিতে দাসোঁর পার্টনার হিসেবে বেছে নেওয়া হয়। ভারত তা অস্বীকার করে। পারে রাফালের নির্মাতা সংস্থা দাসোঁও ঘোষণা করে রিলায়েন্সকে তারাই বেছে নিয়েছিল। রাহুল গান্ধীর অভিযোগ, প্রতিরক্ষামন্ত্রী ফ্রান্স গিয়েছিলেন দাসোঁর ওপরে চাপ সৃষ্টির জন্য। ভারতের সঙ্গে বিপুল টাকার চুক্তি করে বসে রয়েছে তারা। এখন ভারত সরকার যা বলবে সেটাই করবে দাসোঁ।