Morbi Bridge Collapse: মন পড়ে আছে মোরবিতে, গুজরাটের দুর্ঘটনায় শোকপ্রকাশ প্রধানমন্ত্রী মোদীর

PM Modi condoles on Morbi bridge: প্রধানমন্ত্রী মোদী বলেন, হাসপাতালে অবিরাম আহতদের চিকিৎসা চলছে। দুর্ঘটনার খবর পেয়েই মোরবি পৌঁছেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল। তদন্তে কমিটি গঠন করা হয়েছে। ত্রাণ এবং উদ্ধার কাজে কোনও ঘাটতি হতে দেওয়া হবে না বলেও জানিয়েছেন তিনি। তিনি আরও বলেন দুর্যোগে দেশ ঐক্যবদ্ধ।

Updated By: Oct 31, 2022, 12:15 PM IST
Morbi Bridge Collapse: মন পড়ে আছে মোরবিতে, গুজরাটের দুর্ঘটনায় শোকপ্রকাশ প্রধানমন্ত্রী মোদীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মবার্ষিকী উপলক্ষে সোমবার গুজরাটের কেভাদিয়ায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এখানে প্রধানমন্ত্রী মোদী সর্দার প্যাটেলকে প্রণাম করেন এবং তাঁর মূর্তি, স্ট্যাচু অফ ইউনিটিতে মালা দেন। কেভাদিয়ায় ভাষণ দেওয়ার সময়, প্রধানমন্ত্রী মোদী মোরবিতে মর্মান্তিক দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী মোদী বলেন, আমার মন মোরবিতে রয়েছে। আমার সহানুভূতি রয়েছে ক্ষতিগ্রস্তদের সঙ্গে। সরকার ক্ষতিগ্রস্তদের পাশে আছে। তিনি আরও বলেন দুর্যোগে দেশ ঐক্যবদ্ধ।

গুজরাটের মোরবিতে কেবেল ব্রিজ ভেঙে পড়ার ঘটনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন যে ‘আমি এখানে একতা নগরে আছি কিন্তু মোরবির ক্ষতিগ্রস্তদের কাছে আমার মন পরে আছে। দুর্ঘটনায় যারা প্রাণ হারিয়েছেন তাদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। সরকার সব রকমভাবে নিহতদের পরিবারের পাশে আছে। গত সন্ধ্যা থেকে গুজরাট সরকার ত্রাণ ও উদ্ধার কাজে নিয়োজিত রয়েছে। কেন্দ্রীয় সরকারের তরফ থেকে গুজরাট সরকারকে সবরকম সাহায্য করা হচ্ছে। এনডিআরএফ ও সেনা মোতায়েন করা হয়েছে।‘

প্রধানমন্ত্রী মোদী বলেন, হাসপাতালে অবিরাম আহতদের চিকিৎসা চলছে। দুর্ঘটনার খবর পেয়েই মোরবি পৌঁছেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল। তদন্তে কমিটি গঠন করা হয়েছে। ত্রাণ এবং উদ্ধার কাজে কোনও ঘাটতি হতে দেওয়া হবে না বলেও জানিয়েছেন তিনি।

সোমবার জাতীয় ঐক্য দিবস আমাদের এই দুঃখের মুহুর্তে ঐক্যবদ্ধ হয়ে কর্তব্যের পথে থাকার কথাও জানিয়েছেন তিনি। এনডিআরএফ, সেনা এবং বিমান বাহিনী ত্রাণ ও উদ্ধার কাজে নিয়োজিত রয়েছে। জনগণের সমস্যা কমানোকে অগ্রাধিকার দেওয়া হচ্ছে বলেও জানানো হয়েছে।

আরও পড়ুন: Gujarat Bridge Collapsed: ঠিকাদারের বিরুদ্ধে ফৌজদারি মামলা গুজরাটের স্বরাষ্ট্রমন্ত্রীর; মৃত বেড়ে ১৪১

তিনি আরও বলেন, ২০২২ সালের জাতীয় ঐক্য দিবসকে আমি একটি বিশেষ উপলক্ষ হিসেবে দেখছি। এই বছর আমরা স্বাধীনতার ৭৫ বছর পূর্ণ করেছি। আমরা নতুন সিদ্ধান্ত নিয়ে এগিয়ে যাচ্ছি। ভারতে সর্দার প্যাটেলের মতো নেতৃত্ব না থাকলে কী হতো সেই প্রশ্ন করেন তিনি। ৫৫০ টিরও বেশি রাজ্য এক না হলে কী ঘটত তায় জিজ্ঞেস করেন তিনি। তিনি বলেন, ‘আমাদের অধিকাংশ রাজাই যদি ত্যাগ স্বীকার না করতেন, তাহলে আজ আমরা যে ভারত দেখছি তা কল্পনাও করতে পারতাম না। সর্দার প্যাটেল এই কাজটিই করে দেখিয়েছিলেন সর্দার প্যাটেল।‘

একই সঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন, ‘গুজরাটে গতকালের ঘটনায় বহু মানুষ প্রাণ হারিয়েছেন। প্রথমেই, এই দুঃখজনক ঘটনায় নিহত সকলের পরিবারের প্রতি আমি সমবেদনা জানাচ্ছি। যাদের মৃত্যু হয়েছে তাঁরা শান্তিতে থাকুন।‘

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)