জাতীয় পতাকা যেন কাপড়ের টুকরো! তা দিয়েই মুরগি পরিষ্কার...

জাতীয় সম্মান অবমাননা প্রতিরোধ আইন, ১৯৭১-এর ২-এর ধারা অনুযায়ী, কোনও প্রকাশ্য জায়গায় বা অন্যত্র কোথাও-ই জাতীয় পতাকা পোড়ানো, বিকৃত করা, অপমান করা, অপবিত্র করা, ধ্বংস করা বা পদদলিত করা আইনত দণ্ডনীয় অপরাধ।

Updated By: Apr 22, 2023, 08:55 PM IST
জাতীয় পতাকা যেন কাপড়ের টুকরো! তা দিয়েই মুরগি পরিষ্কার...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো : জাতীয় পতাকা যেন কাপড়ের টুকরো! তা দিয়েই মুরগি পরিষ্কার... ভাইরাল ভিডিয়োতে দেখা যায়, একটি লোক জাতীয় পতাকা দিয়ে মুরগি পরিষ্কার করছে। অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিস। ঘটনাটি ঘটেছে সিলভাসায়।

কেন্দ্রশাসিত অঞ্চল দাদরা ও নগর হাভেলির সিলভাসায় এক ব্যক্তিকে দেখা যায়, তেরঙা দিয়ে মুরগি পরিষ্কার করতে। সেই ভিডিয়ো ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। তারপরই তাঁকে গ্রেফতার করেছে পুলিস। সিলভাসা থানার এক পুলিস আধিকারিক বলেন,অভিযুক্তকে একটি পোল্ট্রি দোকানে মুরগি পরিষ্কার করার জন্য কাপড়ের টুকরো হিসেবে জাতীয় পতাকাকে ব্যবহার করতে দেখা গিয়েছে। 

ওই পুলিস আধিকারিক আরও বলেন, এই ঘটনায় জাতীয় পতাকার "অপমান" হয়েছে। জাতীয় সম্মানের অবমাননা প্রতিরোধ আইন, ১৯৭১-এর ২-এর ধারার আওতায় তাকে গ্রেফতার করা হয়েছে। ওই ব্যক্তির বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। বৃহস্পতিবার ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। শুক্রবার তাকে বিচার বিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে। 

জাতীয় সম্মান অবমাননা প্রতিরোধ আইন, ১৯৭১-এর ২-এর ধারা অনুযায়ী, কোনও প্রকাশ্য জায়গায় বা অন্যত্র কোথাও-ই জাতীয় পতাকা পোড়ানো, বিকৃত করা, অপমান করা, অপবিত্র করা, ধ্বংস করা বা পদদলিত করা আইনত দণ্ডনীয় অপরাধ। দোষী সাব্যস্ত হলে তিন বছরের কারাদণ্ড বা জরিমানা বা উভয় দণ্ডে দণ্ডিত হতে পারেন। 

আরও পড়ুন, Bande Bharat Express: বন্দে ভারতের ধাক্কায় গরু উড়ে গিয়ে পড়ল লাইনে প্রস্রাবরত ব্যক্তির উপর! তারপর...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.