Assam Financial Scam: বিপাকে হিমন্ত? ২২০০ কোটির বিরাট দুর্নীতি ফাঁস অসমে

Assam Financial Scam: ডিবি স্টক ব্রোকিং কোম্পানি নামে একটি কোম্পানির মালিক নিখোঁজ হয়ে যান। তাদের খুঁজতে গিয়েই বিশালের উপরে নজর পড়ে যায় পুলিসের

Updated By: Sep 4, 2024, 02:22 PM IST
Assam Financial Scam: বিপাকে হিমন্ত? ২২০০ কোটির বিরাট দুর্নীতি ফাঁস অসমে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশাল এক আর্থিক দুর্নীতির পর্দাফাঁস করল অসম পুলিস। মোট ২২০০ কোটি টাকার দুর্নীতি হয়েছে বলে দাবি অসম পুলিসের। ওই দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়েছে বিশাল ফুকন নামে ২২ বছরের এক অনলাইন স্টক মার্কেট ব্রোকারকে।  

আরও পড়ুন-বায়েমেট্রিক হাজিরা থেকে ডিজিটাল ক্লাস, শোরগোল ফেলে দিয়েছে বর্ধমানের এই প্রাইমারি স্কুল

সাধারণ মানুষকে শেয়ারে বিনিয়োগ করে মোটা টাকা ফেরত দেওয়ার লোভ দেখানো হতো। ওই লোভেই সাধারণ মানুষ টাকা খাটাতো বিশালের কাছে। ডিব্রুগড়ের বাসিন্দা বিশাল ফুকনের ঠাটবাঁট দেখে ভুলে যেতেন সাধারণ মানুষ। যারা টাকা দিয়েছে সর্বস্বান্ত হয়েছেন তারা অধিকাংশই অসম ও অরুণাচলের বাসিন্দা। যারা টাকা খাটাতেন তাদের বলা হতো ৬০ দিনের মধ্যে বিনিয়োগের উপরে ৩০ শতাংশ লাভ দেওয়া হবে।

পুলিস সূত্রে খবর মোট ৪টি জাল কোম্পানি ফেঁদেছিল বিশাল। বাজারে ফুকন বলে বেড়াত তার ফার্মাসিউটিক্যাল, প্রোডাকশন ও কনস্ট্রাকশন বিজেনেশ রয়েছে। অসম ফিল্ম ইনড্রাসট্রিতেও বিনিয়োগ করেছিল পাশাপাশি রাজ্যে বহু সম্পত্তিও কিনে রেখেছিল বিশাল। একটি শেয়ার দুর্নীতির তদন্ত করতে গিয়ে বিশালের ওই জালিয়াতি সামনে চলে আসে।

ডিবি স্টক ব্রোকিং কোম্পানি নামে একটি কোম্পানির মালিক নিখোঁজ হয়ে যান। তাদের খুঁজতে গিয়েই বিশালের উপরে নজর পড়ে যায় পুলিসের। বিশালের বিরুদ্ধে তদন্ত শুরু করে পুলিস। তখন বিশাল ফেসবুকে পোস্ট করে লেখে যে তার গ্রাহকদের টাকা সুরক্ষিত রয়েছে।

তদন্তের মধ্যেই ডিব্রুগড় পুলিস বিশালের বাড়িতে রেইড করে। গ্রেফতার করা হয় বিশাল ফুকন ও তার ম্যানেজার বিপ্লবকে। তাদের কাছে থেকে গুরুত্বপূর্ণ বহু নথি উদ্ধার করা হয়েছে। পুলিস এখন খুঁজছে সুমি বরা নামে এক কোরিয়োগ্রাফারকে। তার সঙ্গে বিশাল ফুকনে নেটওয়ার্কের যোগ রয়েছে।

এতবড়  আর্থিক কেলেঙ্কারি সামনে এসে যাওয়ায় বিপাকে মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। এনিয়ে তিনি কড়া তদন্তের আদেশ দিয়েছেন। তিনি বলেছেন বেশ লাভের আশায় কোনও স্টকে বিনিয়োগ করবেন না। এসব ক্ষেত্রে প্রতারিত হওয়ার ভয় থাকে।  পুলিসে অবৈধ ব্রোকারদের বিরুদ্ধে তদন্ত শুবরু করেছে। শীঘ্নই এই নেটওয়ার্কের পর্দাফাঁস করতে পারব।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.