পর্ন দেখা বন্ধ করতে যা করছে রেল

বিনামূল্যে পাওয়া জিনিসের অপব্যবহার। রেলটেল কর্পোরেশন রেল নেটওয়ার্কের এক সমীক্ষায় দেখা যায় দেশের মধ্যে সবচেয়ে বেশি ওয়াই ফাই পরিষেবা ব্যবহার হয় পটনা রেলস্টেশনে। যার বেশিরভাগটাই পর্ন ভিডিও বা ছবি দেখা। দেশের ২৩টি রেল স্টেশন ও বিভিন্ন ট্রেনে ইন্টারনেট ব্যবহার খতিয়ে দেখা যায়, পর্ন দেখতেই নেট ব্যবহার করছেন বেশিরভাগ যাত্রী।

Updated By: Oct 26, 2016, 10:08 AM IST
পর্ন দেখা বন্ধ করতে যা করছে রেল

ওয়েব ডেস্ক: বিনামূল্যে পাওয়া জিনিসের অপব্যবহার। রেলটেল কর্পোরেশন রেল নেটওয়ার্কের এক সমীক্ষায় দেখা যায় দেশের মধ্যে সবচেয়ে বেশি ওয়াই ফাই পরিষেবা ব্যবহার হয় পটনা রেলস্টেশনে। যার বেশিরভাগটাই পর্ন ভিডিও বা ছবি দেখা। দেশের ২৩টি রেল স্টেশন ও বিভিন্ন ট্রেনে ইন্টারনেট ব্যবহার খতিয়ে দেখা যায়, পর্ন দেখতেই নেট ব্যবহার করছেন বেশিরভাগ যাত্রী।

আরও পড়ুন- নেটে নগ্ন ছবি ফাঁসের হুমকির জবাব

পটনা স্টেশনে তো দেখা যাচ্ছে যাত্রী নন এমন মানুষও শুধু বিনা খরচায় ওয়াই ফাইয়ে পর্ন দেখবেন বলে স্টেশনে ভিড় করছেন। এই কারণে রেলে ফ্রি ইন্টারনেট পরিষেবা বন্ধের পথে রেল মন্ত্রক। অপব্যবহার রুখতে শুল্ক বসানো ছাড়া আর কোনও পথ নেই। দেশের প্রায় একশোটি 'প্রিমিয়াম ট্রেন' রাজধানী ও শতাব্দী এক্সপ্রেসে বিনা খরচের ইন্টারনেট সুবিধা বন্ধ হতে চলেছে। এবার থেকে ট্রেনে নেট কানেকশনের প্রয়োজন হলে ডেটা খরচ করে টাকা দিয়ে তবেই ইন্টারনেট অন করা যাবে। সেই সঙ্গে পটনা স্টেশনে ওয়াই ফাই ব্লক করা হয়েছে।

বছর তিনেক আগে ২০১৩ সালে হাওড়া-নয়াদিল্লি রাজধানী এক্সপ্রেসে প্রথম বিনা খরচের ইন্টারনেট পরিষেবা শুরু হয়। কিন্তু রিপোর্টে দেখা যায় নেটে বেশিরভাগ মানুষই নীল ছবির জগতে ডুবে। 

.