নাগপুরে প্রণব, প্রাক্তন রাষ্ট্রপতির বিরুদ্ধে টুইটের নির্দেশ সনিয়ার

২০১৯ সালে লোকসভা ভোটের আগে আরএসএসের অনুষ্ঠানে প্রণবের উপস্থিতি মেনে নিতে পারছে না কংগ্রেস।

Updated By: Jun 7, 2018, 06:09 PM IST
নাগপুরে প্রণব, প্রাক্তন রাষ্ট্রপতির বিরুদ্ধে টুইটের নির্দেশ সনিয়ার

নিজস্ব প্রতিবেদন: নাগপুরের আমন্ত্রণগ্রহণ করে স্বয়ংসেবকদের প্রশিক্ষণের তৃতীয় বর্ষের সমাপ্তি অনুষ্ঠানে হাজির হয়েছেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। সূত্রের খবর, প্রণববাবুর এই সিদ্ধান্তে ক্ষুব্ধ কংগ্রেস নেতৃত্ব। তাই প্রণবকে টুইটারে নিশানা করতে নির্দেশ দিয়েছেন খোদ সনিয়া গান্ধীই। 

আরএসএসের অনুষ্ঠানে প্রণব মুখোপাধ্যায়ের আমন্ত্রণগ্রহণ করায় মুখে কুলুপ এঁটেছে কংগ্রেস হাইকম্যান্ড। নেতারা ব্যক্তিগতভাবে মুখ খুললেও দল থেকে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া দেওয়া হয়নি। কিন্তু বুধবার প্রণবকন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায় টুইটারে বাবাকে একহাত নেন। তিনি টুইট করেন,''আরএসএসও বিশ্বাস করতে পারেনি, তাদের মাঝে বক্তব্য রাখবেন আপনি। লোকে আপনার কথাগুলো ভুলে যাবে কিন্তু ছবি থেকে যাবে।''  সেই টুইটটি রিটুইট করে প্রণবের দীর্ঘদিনের সহযোগী তথা সনিয়া গান্ধীর রাজনৈতিক উপদেষ্টা আহমেদ পটেল টুইট করেন, প্রণব দা আপনার থেকে এটা প্রত্যাশা করিনি। সূত্রের খবর, আহমেদ পটেলকে এই টুইটটি করার নির্দেশ দিয়েছিলেন কংগ্রেসের প্রাক্তন সভানেত্রী সনিয়া গান্ধী। 

রাজনৈতিক মহলের মতে, ২০১৯ সালে লোকসভা ভোটের আগে আরএসএসের অনুষ্ঠানে প্রণবের উপস্থিতি মেনে নিতে পারছে না কংগ্রেস। এই আরএসএসের বিরুদ্ধেই আক্রমণ শানাচ্ছেন রাহুল গান্ধী। সেই সংগঠনের অনুষ্ঠানেই বক্তব্য রাখবেন প্রবীণ কংগ্রেসি নেতা প্রণব মুখোপাধ্যায়। এই পরিস্থিতির মোকাবিলা নিয়ে দৃশ্যতই দ্বিধাগ্রস্ত রাহুল গান্ধীর দল। অন্যদিকে, এদিনই সঙ্ঘের নেতা মনমোহন বৈদ্য একটি সর্বভারতীয় দৈনিকের সম্পাদকীয়তে বিরোধীদের বিরুদ্ধে অসহিষ্ণুতার অভিযোগ তুলেছেন।   

আরও পড়ুন- সঙ্ঘের অনুষ্ঠানে প্রণব, 'মর্মাহত' প্রতিক্রিয়া তৃণমূলের

.