হাসপাতালে ভর্তি করোনা আক্রান্ত প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়

নিজেই টুইট করে করোনা আক্রান্ত হওয়ার কথা জানান।

Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Aug 10, 2020, 05:20 PM IST
হাসপাতালে ভর্তি করোনা আক্রান্ত প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : করোনা আক্রান্ত প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়।  নিজেই টুইট করে সেকথা জানিয়েছেন তিনি। ইতিমধ্যেই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। দিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারেল চিকিৎসাধীন আছেন তিনি। তাঁর বয়স হয়েছে ৮৪ বছর। ২০১২ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত ভারতের রাষ্ট্রপতি ছিলেন বর্ষীয়ান এই কংগ্রেস নেতা। 

টুইট করে প্রণব মুখোপাধ্যায় লিখেছেন, অন্য একটি দরকারে হাসপাতালে গিয়েছিলেন। তখনই তাঁর করোনা পরীক্ষা হয়। তাতে দেখা যায় তিনি কোভিড পজিটিভ। করোনায় আক্রান্ত তিনি। নিজে করোনা আক্রান্ত হওয়ার সঙ্গে সঙ্গে গত এক সপ্তাহে যে বা যাঁরা তাঁর সংস্পর্শে এসেছেন, সবাইকে সাবধানতা নেওয়ার জন্য অনুরোধ করেছেন প্রাক্তন রাষ্ট্রপতি। সবাই যাতে সেল্ফ আইসোলেশনে চলে যায় ও নিজেদের কোভিড পরীক্ষা করিয়ে নেয়, সেজন্য অনুরোধ করেছেন তিনি।

উল্লেখ্য, এর আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ করোনা আক্রান্ত হয়েছেন। করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন সিপিআইএম-এর বর্ষীয়ান পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম। ড. ফুয়াদ হালিম সুস্থ হয়ে উঠলেও প্রয়াত হয়েছেন শ্যামল চক্রবর্তী। এছাড়াও আক্রান্ত হয়েছে আরও বহু রাজনীতিবিদ। 

এদিকে প্রণব মুখোপাধ্যায়ের করোনা আক্রান্তের খবর সামনে আসতেই তাঁর দ্রুত আরোগ্য কামনা করেন কংগ্রেস নেতারা। টুইট করে প্রণব মুখোপাধ্যায়ের দ্রুত আরোগ্য ও দীর্ঘায়ু কামনা করেছেন দিল্লি কংগ্রেসের প্রাক্তন প্রধান অজয় মাকেন। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইটে জানান, প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জীদার করোনা পজেটিভ শুনে উদ্বিগ্ন। ওনার দ্রুত আরোগ্য কামনা করি।

আরও পড়ুন, এ যেন কালাপানির শাপমোচন! প্রতি সেকেন্ডে ৪০০ জিবি স্পিড, দ্বীপরাজ্যের দূরত্ব ঘোচালেন মোদী