প্রণব মুখোপাধায়ের বিরুদ্ধে সই জালের অভিযোগ বিজেপির

লাভজনক পদ বিতর্কে প্রণব মুখোপাধ্যায়ের বিরুদ্ধে এবার সই জাল করার অভিযোগ আনল বিজেপি। আজ বিজেপি নেতা সত্পাল সিং ও অনন্তকুমার অভিযোগ করেন, আইএসআইয়ের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা পত্রে প্রণব মুখোপাধ্যায়ের সইটি জাল। এই নিয়ে আইনি পথে লড়াইয়ের রাস্তাও খতিয়ে দেখছেন বিজেপি নেতৃত্ব।

Updated By: Jul 3, 2012, 08:40 PM IST

লাভজনক পদ বিতর্কে প্রণব মুখোপাধ্যায়ের বিরুদ্ধে এবার সই জাল করার অভিযোগ আনল বিজেপি। আজ বিজেপি নেতা সত্পাল সিং ও অনন্তকুমার অভিযোগ করেন, আইএসআইয়ের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা পত্রে প্রণব মুখোপাধ্যায়ের সইটি জাল। এই নিয়ে আইনি পথে লড়াইয়ের রাস্তাও খতিয়ে দেখছেন বিজেপি নেতৃত্ব।  এই অভিযোগ অবশ্য উড়িয়ে দিয়েছে কংগ্রেস।
আইএসআইয়ের চেয়ারম্যান পদে থাকাকালীনই রাষ্ট্রপতি পদে মনোনয়ন পেশ করেছেন প্রণব মুখার্জি। সোমবারই এই অভিযোগ এনে তাঁর প্রার্থীপদ খারিজ করার দাবি তুলেছিলেন রাষ্ট্রপতি পদে এনডিএর প্রার্থী পিএ সাংমা। কিন্তু  মঙ্গলবারই সেই অভিযোগ খারিজ করে দেন রাজ্যসভার রিটার্নিং অফিসার। কিন্তু নতুন করে সই জালের অভিযোগ তুলে বিজেপি বুঝিয়ে দিল রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে কংগ্রেসের সঙ্গে সংঘাতের পথেই যাবে তারা।
মঙ্গলবার প্রণব মুখার্জির তরফে অভিযোগের জবাব দেন তাঁর নির্বাচনী আধিকারিক ও সংসদ বিষয়ক মন্ত্রী পবন বনশল। তিনি জানান, মনোনয়ন পেশের আগে, গত বিশে জুন আইএসআইএর চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দেন প্রণব মুখার্জি। কিন্তু আইএসআই তাদের ওয়েবসাইট আপডেট না করাতেই এই বিভ্রান্তি ছড়ায়। একই কথা বলেছেন প্রণববাবু নিজেও।
বিজেপি আইনি লড়াইয়ের ইঙ্গিত দিলেও তা কার্যকর করা নিয়ে প্রশ্ন রয়েছে। বনশল জানিয়েছেন রাজ্যসভার রিটার্নিং অফিসারের সিদ্ধান্ত আদালতে চ্যালেঞ্জ করা সম্ভব নয়। তবে সংখ্যার বিচারে প্রণববাবুর জয় প্রায় নিশ্চিত হলেও শেষ মুহূর্তে এই নতুন অভিযোগ কংগ্রেস শিবির কীভাবে সামাল দেয় তার দিকেই তাকিয়ে রাজনৈতিক মহল। 

.