Prashant Kishor: গণতান্ত্রিক পদ্ধতিতে বিরোধী জোটের নেতা বেছে নেওয়া হোক! পরোক্ষে Mamata-র হয়ে সওয়াল

গত কয়েকদিন ধরেই মমতা বন্দ্যোপাধ্যায় সহ তৃণমূল নেতারা বার বার অভিযোগ করছেন যে বিরোধী জোট গড়ে তোলার ক্ষেত্রে কোনও পদক্ষেপ করছে না কংগ্রেস

Updated By: Dec 2, 2021, 01:49 PM IST
Prashant Kishor: গণতান্ত্রিক পদ্ধতিতে বিরোধী জোটের নেতা বেছে নেওয়া হোক! পরোক্ষে Mamata-র হয়ে সওয়াল
প্রশান্ত কিশোর । ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: আবার টুইটারে বিস্ফোরক প্রশান্ত কিশোর (Prashant Kishor)। আবার পরোক্ষে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) হয়ে ময়দানে নামলেন তিনি। বৃহস্পতিবার একটি টুইটে কংগ্রেসের (INC) বিরুদ্ধে তোপ দেগে, শক্তিশালি বিরোধীর জন্য কংগ্রেসের (Congress) আদর্শ প্রয়োজন হলেও নেতৃত্ব প্রয়োজন নয় বলেই জানিয়েছেন তিনি।

 

গত কয়েকদিন ধরেই মমতা বন্দ্যোপাধ্যায় সহ তৃণমূল নেতারা বার বার অভিযোগ করছেন যে বিরোধী জোট গড়ে তোলার ক্ষেত্রে কোনও পদক্ষেপ করছে না কংগ্রেস উল্টে তারা ব্যক্তিকে প্রাধান্য দিচ্ছেন। 

আরও পড়ুন: মমতার UPA বিবৃতির বিরোধিতায় Congress

এই পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার তৃণমূলের ভোট কুশলি প্রশান্ত কিশোর টুইট করেছেন। তিনি জানিয়েছেন, কংগ্রেস যে ভাবনা এবং অংশের প্রতিনিধিত্ব করে তা শক্তিশালী বিরোধীদের জন্য অত্যাবশ্যক। কিন্তু কংগ্রেসের নেতৃত্ব একজন ব্যক্তির ঐশ্বরিক অধিকার নয়, বিশেষ করে যখন দলটি গত ১০ বছরে ৯০ শতাংশের বেশি নির্বাচনে হেরেছে। তিনি আরও বলেন গণতান্ত্রিকভাবে বিরোধী নেতৃত্বের সিদ্ধান্ত নেওয়া হোক। এর মাধ্যমে প্রশান্ত কিশোর পরোক্ষে বুঝিয়ে দিয়েছেন যে কংগ্রেস জোর করে বিরোধীদের উপর রাহুল গান্ধী (Rahul Gandhi) কে চাপিয়ে দেওয়ার চেষ্টা করছে। 

 

এটাই প্রথমবার নয়। এর আগেও টুইটে কংগ্রেসের বিরুদ্ধে একাধিকবার তোপ দেগেছেন প্রশান্ত। অক্টোবর মাসের একটি টুইটে তিনি লখিমপুরের (Lakhimpur Khiri) ঘটনা তুলে ধরে বলেন যে এই ঘটনার মাধ্যমে কংগ্রেস নিজেদেরকে আবার শক্তিশালি করতে চাইলেও তাদের সমস্যার কোনও তাৎক্ষনিক সমাধান নেই।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)