মমতার UPA বিবৃতির বিরোধিতায় Congress

তৃণমূল কংগ্রেস (TMC) একসময় UPA-র অংশ ছিল

Updated By: Dec 2, 2021, 01:11 PM IST
মমতার UPA বিবৃতির বিরোধিতায় Congress
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: মমতা বন্দ্যোপাধ্যায় বিরোধী নেতৃত্ব হিসেবে তাঁর ভূমিকা বাড়াতে চেয়ে কংগ্রেসকে ছোট করার ঘটনার একদিন পরে কংগ্রেস বৃহস্পতিবার জানিয়েছে যে এখন বিরোধী ঐক্য দেখানোর সময় এসেছে।

কংগ্রেস নেতা কপিল সিব্বাল বৃহস্পতিবার সকালে টুইট করে জানিয়েছেন, "UPA। কংগ্রেস ছাড়া, UPA একটি আত্মাবিহীন দেহ। এখন বিরোধী ঐক্য দেখানোর সময়"। মুম্বইয়ে NCP প্রধান শারদ পাওয়ারের সঙ্গে বৈঠকের পর বাংলার মুখ্যমন্ত্রীর "কোন UPA নেই" মন্তব্যের প্রতিক্রিয়ায় টুইট করেছেন সিব্বাল। 

আরও পড়ুন: Covid 19: টিকার দুটি ডোজও যথেষ্ট নয়! মেনে চলতে হবে কোভিডবিধি, সমীক্ষায় চাঞ্চল্যকর তথ্য

তৃণমূল কংগ্রেস (TMC) একসময় UPA অথবা ইউনাইটেড প্রগ্রেসিভ অ্যালায়েন্সের অংশ ছিল। UPA, কংগ্রেস সহ বেশ কয়েকটি দলের একটি জোট যা ২০০৪ থেকে ২০১৪ পর্যন্ত ১০ বছর কেন্দ্রে ক্ষমতায় ছিল। কংগ্রেস নেতা মল্লিকারজুন খারগে জানিয়েছেন তারা তৃণমূলকে বিভিন্ন সামাজিক এবং রাজনৈতিক আন্দলনে সঙ্গে নেওয়ার চেষ্টা করেছেন। তিনি আরও জানিয়েছেন বিরোধীদের নিজেদের মধ্যে ভাগ হওয়া উচিৎ নয়। তাদের একসঙ্গে বিজেপির বিরুদ্ধে লড়তে হবে। 

তৃণমূল চেষ্টা করছে মমতা বন্দ্যোপাধ্যায়কে দেশব্যাপী বিরোধী মুখ হিসেবে তুলে ধরার জন্য। সেই লক্ষেই তারা পশ্চিমবঙ্গের বাইরে বিভিন্ন রাজ্যে নিজেদের প্রভাব বিস্তারের চেষ্টা করছে। বুধবার শরদ পাওয়ারের সঙ্গে বৈঠক শেষে মমতা বন্দ্যোপাধ্যায় বলে UPA বলে কিছু নেই। তিনি আরও বলেন যে তারা আরও বেশি শক্তিশালি বিরধী জোট চান। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)