বিশ্বহিন্দু পরিষদ ছেড়ে দিলেন প্রবীণ তোগাড়িয়া

তোগাড়িয়া বলেন, ‘হিন্দুত্বের জন্যই ঘর ছেড়েছিলাম। ডাক্তারি ছেড়েছিলাম। এখন থেকে আমি আর দলের কেউ নই। এখন থেকে হিন্দুদের কল্যাণের জন্য কাজ করে ‌যাব।’

Updated By: Apr 14, 2018, 10:37 PM IST
বিশ্বহিন্দু পরিষদ ছেড়ে দিলেন প্রবীণ তোগাড়িয়া

নিজস্ব প্রতিবেদন: সংঘ পরিবারের সঙ্গে বেশ কিছুদিন ধরেই তাঁর সংঘাত চলছিল। এমনকি গুজরাটে বিজেপি সরকারের বিরুদ্ধে তাঁকে খুন করার ষড়‌যন্ত্রেরও অভি‌যোগ করেছিলেন। শনিবার সেই সংঘাত চরমে উঠল। দল ছেড়ে দিলেন বিশ্ব হিন্দু পরিষদের প্রাক্তন আন্তর্জাতিক সভাপতি প্রবীণ তোগাড়িয়া।

শনিবার দলের আন্তর্জাতিক সভাপতি নির্বাচিত হন হিমাচল প্রদেশের প্রাক্তন রাজ্যপাল ভি এস কোকজে। গত ৫২ বছরে ভিএইচপির ইতিহাসে এই প্রথম আন্তর্জাতিক প্রেসিডেন্ট নির্বাচন করা হল গোপন ব্যালটে। কোকজের ক্যাবিনেটে রাখা হয়নি তোগাড়িয়াকে। এতেই ভয়ানক খেপে ‌যান তোগাড়িয়া।

আরও পড়ুন-পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি, গোয়ালপোখরে খুন তৃণমূল নেতা

নির্বাচনের ফল ঘোষণার পর সন্ধ্যায় তোগাড়িয়া ঘোষণা করে দেন, তিনি দল ছাড়ছেন। এদিন সাংবাদিকদের তিনি বলেন, ‘হিন্দুত্বের জন্যই ঘর ছেড়েছিলাম। ডাক্তারি ছেড়েছিলাম। এখন থেকে আমি আর দলের কেউ নই। এখন থেকে হিন্দুদের কল্যাণের জন্য কাজ করে ‌যাব।’

তোগাড়িয়া আরও বলেন, আমার জীবনের ব্রতই হল হিন্দুত্ব। দেশে হিন্দুদের বহু পুরনো দাবি পুরণের জন্য মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের জন্য অনশন করব।

উল্লেখ্য, কোকজের প্রতিদ্বন্দ্বী ছিলেন রাঘব রেড্ডি। কোকজে পেয়েছেন ১৩১টি ভোট। সেখানে রেড্ডি পেয়েছেন মাত্র ৬০টি ভোট। সংগঠনের মোট ১৯২ সদস্য আজ ভোটদান করেন।

আরও পড়ুন-সিরিয়ায় শান্তি ফেরাতে সব পক্ষকে বার্তা নয়াদিল্লির 

রেড্ডি আগেই ঘোষণা করেছিলেন তিনি সভাপতি নির্বাচিত হলে তাঁর ক্যাবিনেটে থাকবেন তোগাড়িয়া। তিনি হেরে ‌যাওয়াতেই সব শেষ। নির্বাচনের ফলাফল দেখে বেজায় ক্ষুব্ধ তোগাড়িয়া। কোকজের ক্যাবিনেটে রয়েছেন, অলোক কুমার, অশোক চোঘলে, মিলিন্দ পারান্দে, বিনায়ক রাও দেশপান্ডে।

.