দেশবাসীকে রেকর্ড সংখ্যক ভোট দেওয়ার বার্তা দিলেন প্রধানমন্ত্রী মোদী

স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেন, “আপনার ভোট শুধুমাত্র গণতন্ত্রের পিলার মজবুত করবে না, নতুন ভারত তৈরিতে সাহয্য করবে।” উল্লেখ্য, আজ দেশজুড়ে নটি রাজ্যে ৭২টি কেন্দ্র ভোটগ্রহণ শুরু হয়েছে

Updated By: Apr 29, 2019, 08:47 AM IST
দেশবাসীকে রেকর্ড সংখ্যক ভোট দেওয়ার বার্তা দিলেন প্রধানমন্ত্রী মোদী
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: গত তিন দফার ভোটের অনুপাতের রেকর্ড ভেঙে দেওয়ার বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ তিনি টুইটে বলেন, সাধারণ নির্বাচনের আর একটি দফার ভোটগ্রহণ শুরু হল। এ দফায় সবচেয়ে বেশি ভোট দেওয়ার আর্জি জানান তিনি। প্রধানমন্ত্রী বলেন, গত তিন দফা ভোটের রেকর্ড ভেঙে যাবে আশা করছি। নতুন ভোটারদের কাছে স্বতঃস্ফূর্ত ভোটদানের আবেদন করেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেন, “আপনার ভোট শুধুমাত্র গণতন্ত্রের পিলার মজবুত করবে না, নতুন ভারত তৈরিতে সাহয্য করবে।” উল্লেখ্য, আজ দেশজুড়ে নটি রাজ্যে ৭২টি কেন্দ্র ভোটগ্রহণ শুরু হয়েছে। কংগ্রেস শাসিত রাজস্থান এবং মধ্য প্রদেশে চতুর্থ দফায় এই প্রথম ভোটগ্রহণ চলছে। পশ্চিমবঙ্গের ৮টি কেন্দ্রেও চলছে ভোটগ্রহণ। বিশেষজ্ঞরা মনে করছেন, এ পর্বে ভোটগ্রহণ ভীষণ গুরুত্বপূর্ণ বিজেপির কাছে। সম্প্রতি বিধানসভা নির্বাচনে রাজস্থান এবং মধ্য প্রদেশ হাতছাড়া হয় বিজেপির। লোকসভা নির্বাচনে কীভাবে টক্কর দেবে গেরুয়া শিবির সে দিকে নজর থাকবে দেশবাসীর।

আরও পড়ুন- চতুর্থ দফায় ৭১টি আসনে ভোট, মূল আকর্ষণ বেগুসরাইয়ের কানহাইয়া

এই নয় রাজ্যের প্রায় ১২ কোটি নাগরিক ভোটপ্রদান করছেন আজ। হেভিওয়েট প্রার্থীদের মধ্যে রয়েছেন ৬ কেন্দ্রীয়মন্ত্রী। আজই তাঁদের ভাগ্য নির্ধারণ হবে। উল্লেখ্য, শেষ দফার ভোট হবে ১৯ মে। গণনা হবে ২৩ মে।

.