Prophet Comment Row: প্রতিনিয়ত প্রাণনাশের হুমকি, বন্দুকের লাইসেন্স পেলেন নূপুর শর্মা

Nurpur Sharma Comment Row: নবী মহম্মদ সম্পর্কে আপত্তিকর এবং বিতর্কিত মন্তব্য করে একটি রাজনৈতিক ঝড় তোলার পরে, নূপুর শর্মা ক্রমাগত প্রাণনাশের হুমকি পেয়েছিলেন। ২৬ মে, ২০২২ সালে একটি টিভি বিতর্ক চলাকালীন, সাসপেন্ডেড বিজেপি মুখপাত্র নবী মহম্মদকে নিয়ে একটি বিতর্কিত বিবৃতি দিয়েছিলেন, যা সারা দেশে সহিংস বিক্ষোভ তৈরি করে।

Updated By: Jan 12, 2023, 01:20 PM IST
Prophet Comment Row: প্রতিনিয়ত প্রাণনাশের হুমকি, বন্দুকের লাইসেন্স পেলেন নূপুর শর্মা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মাকে একটি বন্দুকের লাইসেন্স দেওয়া হয়েছে। নূপুর শর্মা নবী মহম্মদ সম্পর্কে তাঁর আপত্তিকর মন্তব্যের জন্য একটি রাজনৈতিক বিতর্কের জন্ম দেন। এর পরিপ্রেক্ষিতে দল তাঁকে সাসপেন্ড করে। তিনি প্রাণনাশের হুমকির কথা উল্লেখ করে অস্ত্র লাইসেন্সের জন্য আবেদন করেছিলেন। নবী মহম্মদ সম্পর্কে তাঁর বিতর্কিত বক্তব্যের পরে শর্মা ক্রমাগত প্রাণনাশের হুমকি পেয়েছেন বলে দাবি করেছেন। ২৬ মে, ২০২২ সালে একটি টিভি বিতর্ক চলাকালীন, নূপুর শর্মা নবী মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন। এর ফলে সারা দেশে বিভিন্ন স্থানে হিংসাত্মক বিক্ষোভ দেখা দেয়। এই ঘটনার পরে তাঁর গ্রেফতারের দাবি জানানো হয়। নবীকে নিয়ে তার মন্তব্যের জেরে তার শিরশ্ছেদ করার হুমকিও দেওয়া হয়।

এর পাশাপাশি যারা নূপুর শর্মার বক্তব্যকে সমর্থন করেছিল তাদের শিরশ্ছেদ করার হুমকিও দেওয়া হয়। অমরাবতীতে উমেশ কোলহেকে শ্বাসরোধ করে হত্যা করা হয়। উদয়পুরে তার দোকানে ঢোকার আগে শিরশ্ছেদ করা হয় দর্জি কানহাইয়ালালের। এর পাশাপাশি আরও অনেককে মারাত্মক পরিণতির হুমকি দেওয়া হয়। বিক্ষোভের সময় 'সর তন সে জুদা' স্লোগান ওঠে। নূপুর শর্মার প্রাণনাশের হুমকির পরিপ্রেক্ষিতে অবশেষে তাকে বন্দুকের লাইসেন্স দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে আটটি রাজ্যে দশটিরও বেশি মামলা নথিভুক্ত করা হয়েছে তবে সুপ্রিম কোর্ট সমস্ত মামলা দিল্লিতে স্থানান্তর করেছে।

আরও পড়ুন: Bharat Jodo Yatra: পঞ্জাবের কড়ক শীত, কুয়াশায় মাখা রাহুল, একগোছা গোলাপ ও এক তরুণী...

নূপুর শর্মা ২০২২ সালের জুন মাসে একটি টিভি বিতর্কের সময় নবী মহম্মদ এবং তাঁর তৃতীয় স্ত্রী আয়েশা সম্পর্কে একটি বিতর্কিত বক্তব্য করেন। এটি দেশজুড়ে বিতর্কের সৃষ্টি করে এবং দেশের অনেক রাজ্যে হিংসার ঘটনা ঘটে। এর পাশাপাশি, বেশ কয়েকটি মুসলিম দেশও তার বক্তব্যের তীব্র নিন্দা করে। এরপর বিজেপি তাঁকে দল থেকে সাসপেন্ড করে।

আরও পড়ুন: Lakshadweep MP Jailed: টানা ১৪ বছর পর খুলল ফাইল, সাংসদকে ১০ বছরের কারাদণ্ডের নির্দেশ আদালতের

যদিও পরে নূপুর তার মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন। অন্যদিকে, ধর্মীয় অনুভূতিতে উসকানি দেওয়ার অভিযোগে নূপুর শর্মার বিরুদ্ধে বহু রাজ্যে মামলা দায়ের করা হয়েছে। রাজস্থানের উদয়পুরে দর্জি কানহাইয়াল এবং পুনেতে রসায়নবিদ উমেশ কোলহেকে নূপুর শর্মার সমর্থনে পোস্ট করার জন্য খুন করা হয়। নূপুর শর্মাকে বড় স্বস্তি দিয়ে সুপ্রিম কোর্ট পরে তার গ্রেফতারের ক্ষেত্রে স্থগিতাদেশ দেয়। এর পাশাপাশি তার বিরুদ্ধে সারাদেশে দায়ের করা মামলাগুলো দিল্লিতে স্থানান্তর করা হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.