জগন্নাথের মূর্তির সামনে কেন পেশ করা হয়নি ভোগ, হট্টগোলে মুলতুবি ওডিশা বিধানসভা

সেবাইতদের ঝামেলায় জেরে টানা দু’দিন কোনও পুজোই হল না পুরির জগন্নাথ মন্দিরে। সোমবার সকাল থেকে মঙ্গলবার রাত প‌র্যন্ত মন্দিরে পুজো বন্ধ রইল। এই সময়ে প্রসাদ পাননি কোনও ভক্ত। বিগ্রহের সামনেও পেশ করা যায়নি ভোগ। টানা দু'দিনে নষ্ট হল মোট ৩০-৪০ লক্ষ টাকার ভোগের সামগ্রী।

Updated By: Apr 18, 2018, 01:33 PM IST
জগন্নাথের মূর্তির সামনে কেন পেশ করা হয়নি ভোগ, হট্টগোলে মুলতুবি ওডিশা বিধানসভা

নিজস্ব প্রতিবেদন: সেবাইতদের ঝামেলায় জেরে টানা দু’দিন কোনও পুজোই হল না পুরির জগন্নাথ মন্দিরে। সোমবার সকাল থেকে মঙ্গলবার রাত প‌র্যন্ত মন্দিরে পুজো বন্ধ রইল। এই সময়ে প্রসাদ পাননি কোনও ভক্ত। বিগ্রহের সামনেও পেশ করা যায়নি ভোগ। টানা দু'দিনে নষ্ট হল মোট ৩০-৪০ লক্ষ টাকার ভোগের সামগ্রী।
আরও পড়ুন-কালবৈশাখীর তাণ্ডবে কলকাতা সহ দক্ষিণবঙ্গে মৃত ১৪
কী থেকে বিতর্ক? সেবাইতদের কোন পক্ষ গর্ভগৃহে ঢুকে প্রথমে পুজো দেবেন তা নিয়ে ঝামেলা লেগে ‌যায় দু'দলের মধ্যে। বিষয়টি গড়ায় আদালত প‌র্যন্ত। ওড়িশা হাইকোর্ট রায় দেয়, ‌যে সেবাইতের পালা পড়বে তিনিই পুজো দিতে পারবেন। কিন্তু গত সোম ও মঙ্গলবার অশৌচের জন্য সেবাইত পুজো দিতে পারেননি। ফলে বন্ধ থাকে পুজো।
আরও পড়ুন-সিঙ্গল বেঞ্চে পঞ্চায়েত মামলার ৫ গুরুত্বপূর্ণ দিক
বিষয়টি নিয়ে তোলপাড় হয় ওড়িশা বিধানসভা। প্রবল হইহট্টগোলের পর অধিবেশন বন্ধ করে দিতে বাধ্য হন স্পিকার। প্রশ্ন ওঠে একজন অশৌচের জন্য পুজো দিতে পারছেন না। তাহলে কি অভুক্ত থাকবেন জগন্নাথ? সোবাইতদের অন্য লবি পুজো দিতে রাজি হননি। ফলে সোমবার থেকে মঙ্গলবার সন্ধ্যে প‌র্যন্ত পড়ে নষ্ট হয় লাখ লাখ টাকার ভোগ।

 

.