নভজ্যোত সিং সিধু আপনার বন্ধু ইমরান খানকে বোঝান, খোঁচা দিগ্বিজয়ের

দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলার পরেও পাকিস্তানকে সরাসরি বিঁধতে চাননি কংগ্রেস নেতা নভজ্যোত সিং সিধু। 

Updated By: Feb 19, 2019, 08:59 PM IST
নভজ্যোত সিং সিধু আপনার বন্ধু ইমরান খানকে বোঝান, খোঁচা দিগ্বিজয়ের

নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামায় জঙ্গি হামলার ঘটনার পর বিতর্কিত মন্তব্য করে ইতিমধ্যেই কোণঠাসা কংগ্রেস নেতা নভজ্যোত সিং সিধু। তিনি মন্তব্য করেন, কোনও এক ব্যক্তির জন্য গোটা দেশকে কাঠগড়ায় তোলা অনুচিত। সিধুর মন্তব্যকে কেন্দ্র করে ওঠে বিতর্কের ঝড়। এবার সিধুকে বিঁধলেন তাঁরই দলের নেতা দিগ্বিজয় সিং।

মঙ্গলবার সকালে পরপর কয়েকটি টুইট করেন কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং। প্রথম টুইটে পাক প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি লেখেন, সন্ত্রাসবাদী হাফিজ সৈয়দ ও মাসুদ আজহারকে ভারতের হাতে তুলে দিন। মজার ছলের তিনি বলেন ,"এরকম করলে পাকিস্তান আর্থিক ক্ষতি থেকেও বেরিয়ে আসতে পারবে, আবার আপনি শান্তির জন্য নোবেলও পেয়ে যেতে পারেন।''

এরপর তাঁর কটাক্ষ,"সিধুজি, আপনার বন্ধু ইমরান ভাইকে বোঝান। ওনার জন্যই শুধু শুধু গালিগালাজ করা হচ্ছে আপনাকে।'' 

দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলার পরেও পাকিস্তানকে সরাসরি বিঁধতে চাননি কংগ্রেস নেতা নভজ্যোত সিং সিধু। তিনি বলেছিলেন, সন্ত্রাসবাদীদের কোনও দেশ, ধর্ম বা জাত হয় না। কিছু মানুষের ভুলের জন্য একটা গোটা দেশকে দায়ী করা অনুচিত। তাঁর এই মন্তব্যকে কেন্দ্র করে দেশজুড়ে শুরু হয় সমালোচনা।সিধুর এই মন্তব্যের বিরোধিতা করে পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিং মন্তব্য করেন, "আমি সেনাবাহিনীতে ছিলাম, সিধু ছিলেমন ক্রিকেটার''। বিতর্কের জেরে জনপ্রিয় কমেডি শো থেকে ছেঁটে ফেলা হয় প্রাক্তন ভারতীয় ক্রিকেটারকে। 

আরও পড়ুন- ইমরানের 'নতুন পাকিস্তান'-এর ফানুস ফুটো করল ভারতের বিদেশমন্ত্রক

প্রসঙ্গত, গত বছর পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের শপথগ্রহণ অনুষ্ঠানে গিয়ে পাক সেনাপ্রধানকে আলিঙ্গন করেন সিধু। এমনকি ইমরান খানের প্রশংসাও শোনা যায় সিধুর গলায়।   

.