‘বিশ্বাসঘাতক সিধু এখন বাজওয়ার বন্ধু’, পোস্টারে ছয়লাপ জলন্ধর

হামলার পরই এক বিতর্কিত মন্তব্য করে বসেন নভজ্যোত সিং সিধু। কংগ্রেস বিধায়ক সিধু বলেন, জঙ্গি সমস্যার সমাধান আলোচনার মাধ্যমেই করতে হবে ভারতকে

Updated By: Feb 22, 2019, 06:21 PM IST
‘বিশ্বাসঘাতক সিধু এখন বাজওয়ার বন্ধু’, পোস্টারে ছয়লাপ জলন্ধর

নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামা জঙ্গি হামলার পর পঞ্জাবের মন্ত্রী নভজ্যোত সিং সিধুর মন্তব্যকে ঘিরে উত্তপ্ত জলন্ধর। সিধুকে ‘গদ্দার’ বলে পোস্টার পড়েছে শহরের বিভিন্ন অংশে।

ওইসব পোস্টারে দেখা যাচ্ছে পাকিস্তানের সেনাপ্রধান জাভেদ বাজওয়াকে জড়িয়ে ধরেছেন সিধু। পাশে আলাদা করে দুজনের ছবি। সেখানে তাদের ছবির ওপরে রক্তমাখা হাত। নীচে লেখা, ‘জেনারেল বাজওয়ার দোস্ত সিধু দেশের গদ্দার।‘ বুধবার থেকে ওই পোস্টার পড়ছে শহরের বিভিন্ন অংশে।

আরও পড়ুন-সংসারে গঞ্জনা, আহিরীটোলায় লঞ্চ থেকে গঙ্গায় ঝাঁপ বৃদ্ধ বাবা-মায়ের

উল্লেখ্য, ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় সিআরপিএফের কনভয়ে হামলা চালায় আত্মঘাতী জঙ্গি আদিল দার। ওই বিস্ফেরণে মৃত্যু হয় ৪০ জওয়ানের। ঘটনার পেছনে পাকিস্তানের প্রত্যক্ষ মদত রয়েছে বলে মনে করছে ভারত। দেশেও এনিয়ে পাকিস্তানের বিরুদ্ধে প্রবল ক্ষোভ তৈরি হয়েছে।

হামলার পরই এক বিতর্কিত মন্তব্য করে বসেন নভজ্যোত সিং সিধু। কংগ্রেস বিধায়ক সিধু বলেন, ‘জঙ্গি সমস্যার সমাধান আলোচনার মাধ্যমেই করতে হবে ভারতকে। পাশাপাশি কয়েকজন লোকের জন্য গোটা দেশকে দোষ দেওয়া যায় না।‘ সিধুর ওই মন্তব্যে উত্তপ্ত হয়ে ওঠে দেশের রাজনীতি। বিভিন্ন মহল থেকে নিশানা করা হয় তাঁকে।

আরও পড়ুন-নারদ কাণ্ডে শোভন ঘনিষ্ঠ ২ জনকে জেরা ইডির

প্রসঙ্গত, করতারপুর করিডোরের শিলান্যাস অনুষ্ঠানে গিয়ে সিধু আলিঙ্গন করে পাক সেনা প্রধান জাভেদ বাজওয়াকে। এনিয়ে দেশে প্রবল সমালোচনা শুরু হয়ে যায়। তার পর পুলওয়ামা হামলা নিয়ে মন্তব্য। এবার পোস্টারে নিশানা কংগ্রেস বিধায়ককে।

.