কাশ্মীরিদের ওপরে হামলা হলে কড়া ব্যবস্থা নিন, ১১ রাজ্যকে নির্দেশ সুপ্রিম কোর্টের

পুলওয়ামা জঙ্গি হামলার পর দেশের বিভিন্ন রাজ্যে হেনস্থার শিকার হচ্ছেন কাশ্মীরি ছাত্রছাত্রী ও ব্যবসায়ীরা। কোথাও তাদের সামাজিকভাবে বয়কট করা হচ্ছে। এনিয়ে হওয়া একটি মামলায় দেশের ১১ রাজ্যকে কড়া নির্দেশ দিল সুপ্রিম কোর্ট।

Updated By: Feb 22, 2019, 05:25 PM IST
কাশ্মীরিদের ওপরে হামলা হলে কড়া ব্যবস্থা নিন, ১১ রাজ্যকে নির্দেশ সুপ্রিম কোর্টের

নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামা জঙ্গি হামলার পর দেশের বিভিন্ন রাজ্যে হেনস্থার শিকার হচ্ছেন কাশ্মীরি ছাত্রছাত্রী ও ব্যবসায়ীরা। কোথাও তাদের সামাজিকভাবে বয়কট করা হচ্ছে। এনিয়ে হওয়া একটি মামলায় দেশের ১১ রাজ্যকে কড়া নির্দেশ দিল সুপ্রিম কোর্ট।

আরও পড়ুন-পুলওয়ামায় কীভাবে কনভয়ে বিস্ফোরণ, এনআইএর তদন্তে উঠে এল চাঞ্চল্যকর তথ্য

শুক্রবার শীর্ষ আদালত দেশের ১১ রাজ্যের ডিজিপি ও মুখ্য সচিবকে নির্দেশ দিয়েছে, কাশ্মীরিদের ওপরে হামলাকারীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে হবে। রাজ্যে কাশ্মীরি ছাত্রছাত্রী ও অন্যান্য কাশ্মীরিদের নিরাপত্তা দিতে হবে। একটি মামলার রায়ে ওই কথা জানিয়েছেন বিচারপতি সঞ্জীব খান্না।

উল্লেখ্য, পুলওয়ামা জঙ্গি হামলার পরই জম্মুতে কাশ্মীরি ব্যবসায়ীদের ওপরে হামলা শুরু হয়ে যায়। পরিস্থিতি এতটাই অগ্নিগর্ভ হয়ে ওঠে যে কারফিউ পর্যন্ত জারি করতে হয়। পাশাপাশি দেহরাদুন, পাটনা, উত্তরাখণ্ড, উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র থেকেও কাশ্মীরিদের ওপরে হামলার খবর আসতে থাকে।

আরও পড়ুন-সংসারে গঞ্জনা, আহিরীটোলায় লঞ্চ থেকে গঙ্গায় ঝাঁপ বৃদ্ধ বাবা-মায়ের

শীর্ষ আদালত যেসব রাজ্যকে কাশ্মীরিদের ওপরে হামলার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে বলেছে তার মধ্যে রয়েছে, পঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ, মেঘালয়, ছত্তিসগড়, জম্মু ও কাশ্মীর, দিল্লি, উত্তরাখণ্ড। এনিয়ে সুপ্রিম কোর্টে মামলা করেছিলেন, সুপ্রিম কোর্টের আইনজীবী তারিক আদিব।

.