Bhagwant Mann: পাঞ্জাবে ‘দুয়ারে রেশন’ প্রকল্পের ঘোষণা, মমতার পথেই মান!

এবার রাজ্যের মানুষের সুবিধার্থে বড় ঘোষণা করেছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী। 

Updated By: Mar 28, 2022, 08:04 PM IST
Bhagwant Mann: পাঞ্জাবে ‘দুয়ারে রেশন’ প্রকল্পের ঘোষণা, মমতার পথেই মান!

নিজস্ব প্রতিবেদন: বাংলার পথে হেঁটেই এবার পাঞ্জাবে দুয়ারে রেশন পৌঁছে দেওয়ার ঘোষণা মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের (Chief Minister Bhagwant Mann)। রাজ্য সরকারের দুয়ারে রেশন প্রকল্পেরই যেন রেপ্লিকা। মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েই নতুন চাকরি ও অস্থায়ী সরকারী কর্মীদের স্থায়ী করার নির্দেশ দিয়েছেন। তারপরেই এবার রাজ্যের মানুষের সুবিধার্থে বড় ঘোষণা করেছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী। 

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পথেই হাঁটলেন তিনি। ২১ এর বিধানসভা নির্বাচনে তৃতীয়বারের জন্য সরকারে আসার পর মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল সরকার একাধিক প্রকল্প চালু করেছিলেন। সেই তালিকার একটি প্রকল্প হল ‘দুয়ারে রেশন’। গত নভেম্বরে এই প্রকল্প শুরু করেছিলেন মমতা। এইবার মমতার সরকারের পরেই আপ সরকার চালু করল ‘দুয়ারে রেশন’।

তিনি জানান যে এই প্রকল্পটি একটি ঐচ্ছিক এবং রেশন কার্ডধারীরা এই সুযোগ নাও নিতে পারেন৷ মান আরও আশ্বস্ত করেছেন যা রেশন বিতরণ করা হবে তা ভাল মানের হবে। মান বলেন, "রেশন ভাল মানের হবে এবং নিম্নমানের নয়। এটি আপনাকে পরিষ্কার পরিচ্ছন্নভাবে সরবরাহ করা হবে"।

মান আরও উল্লেখ করেছেন যে আপ সরকার দিল্লিতে একই পরিকল্পনা চালু করেছিল। গত বছরের নভেম্বরে, সুপ্রিম কোর্ট দিল্লি হাইকোর্টের অন্তর্বর্তী আদেশে হস্তক্ষেপ করতে অস্বীকার করেছিল যা দিল্লি সরকারের রেশন প্রকল্পের দোরগোড়ায় বিতরণের পথ পরিষ্কার করেছিল।

আরও পড়ুন, Unemployment Rate In India: বিজেপিশাসিত এই রাজ্যে সবচেয়ে বেশি বেকার, সংসদে জানালেন কেন্দ্রীয় মন্ত্রী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.