Khalistani Remark: 'পঞ্জাবিদের কাছে ক্ষমা চাওয়া উচিৎ', খালিস্তানি মন্তব্যে বিজেপিকে নিশানা ভগবন্ত মানের

Bhagwant Mann: খালিস্তানি ইস্যুতে অলআউট অ্যাটাক। 'বাংলার এক আইপিএস অফিসারকে বিজেপি নেতা দেশদ্রোহী বলেছেন। যা অত্যন্ত নিন্দনীয়।' সরব খোদ পঞ্জাবের মুখ্যমন্ত্রী। 

Updated By: Feb 21, 2024, 11:59 AM IST
Khalistani Remark: 'পঞ্জাবিদের কাছে ক্ষমা চাওয়া উচিৎ', খালিস্তানি মন্তব্যে বিজেপিকে নিশানা ভগবন্ত মানের
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সন্দেশখালির তপ্ত আঁচে নয়া ইন্ধন।  এবার IPS-কে খালিস্তানি কটাক্ষে বিতণ্ডা।  কালকের পর আজ ফের রাজপথে প্রতিবাদে শিখ সমাজ। এমজি রোড থেকে মুরলীধর লেনে বিক্ষোভ মিছিল। বিজেপির সদর দফতরের নাগাড়ে ধরনা। এমনকী এর প্রতিবাদে ট্যুইট করেছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। এদিন এক্স হ্যান্ডেলে তিনি লেখেন, 'বাংলার এক আইপিএস অফিসারকে বিজেপি নেতা দেশদ্রোহী বলেছেন। যা অত্যন্ত নিন্দনীয়। মনে হয় বিজেপি জানে না দেশকে স্বাধীন করতে এবং তার স্বাধীনতা বজায় রাখতে সবথেকে বেশি আত্মবলিদান পঞ্জাবিরাই দিয়েছে। বিজেপির উচিৎ পঞ্জাবিদের কাছে ক্ষমা চাওয়া।'

আরও পড়ুন, Madhya Pradesh: 'বউ দরকার', রিক্সায় হোর্ডিং লাগিয়ে পাত্রী খুঁজছেন যুবক!

এমনকী খালিস্তানি বিতর্কে জলঘোলা হয়েছে বহু। ভাবাবেগে আঘাত দণ্ডনীয় অপরাধ। আইন মোতাবেক ব্যবস্থা। কড়া হুঁশিয়ারি এডিজি দক্ষিণবঙ্গের। রাজ্য পুলিসের বিবৃতিতেও চড়া সুরে নিন্দা। বিরোধী দলনেতার বিরুদ্ধে কোর্টে নালিশের তোড়জোড়। অন্যদিকে, খালিস্তানি ইস্যুতে অলআউট অ্যাটাক। সরব খোদ মুখ্যমন্ত্রী। শিখদের অপমান। সংবিধানের সীমা লঙ্খন করছে বিজেপির বিভাজনের রাজনীতি। বাংলায় সম্প্রীতি নষ্টের চেষ্টা। তুমুল নিন্দা করেই আইনি ব্যবস্থার হুঁশিয়ারি মমতার।   

সোশ্যাল মিডিয়ায় মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, আজ বিজেপির বিভাজনের রাজনীতি লজ্জাজনকভাবে সংবিধানের সীমা লঙ্খন করেছে। বিজেপির মতে পাগড়ি পরা সবাই খালিস্তানি। শিখ ভাই-বন্ধুদের অপমানের চেষ্টার তীব্র নিন্দা করছি। দেশের প্রতি তাঁদের বলিদান এবং ভালবাসা অপরিসীম। বাংলার সম্প্রীতি রক্ষায় আমরা বদ্ধপরিকর। কেউ সম্প্রীতি নষ্ট করলে তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

‘খালিস্তানি’ বিতর্কে রাজ্য পুলিসের বিবৃতি। বিরোধী দলনেতার নাম করে মন্তব্যের তীব্র নিন্দা বিবৃতিতে। আইনি ব্যবস্থা গ্রহণের আর্জি। পশ্চিমবঙ্গ পুলিসের এক্স হ্যান্ডলে লেখা হয়েছে, আমাদের এক অফিসারকে বিরোধী দলনেতা খালিস্তানি বলায় আমরা ক্ষুব্ধ। অফিসারের ‘অপরাধ’ তিনি একজন গর্বিত শিখ এবং দক্ষ পুলিস অফিসার। তিনি আইনশৃঙ্খলা প্রয়োগের চেষ্টা করেছেন। এই মন্তব্য জাতি বিদ্বেষমূলক ও বিভেদমূলক। এটা ফৌজদারি অপরাধ। ধর্মীয় পরিচয় ও ধর্মবিশ্বাস নিয়ে আক্রমণের নিন্দা করি। এই ধরনের মন্তব্য হিংসা ও আইনভঙ্গে উস্কানি দেয়। কঠোর আইনি ব্যবস্থার প্রক্রিয়া শুরু হবে।

খালিস্তানি মন্তব্য বিতর্কের রাজ্য পুলিসকে বিজেপির পাল্টা। পুলিস শাসকের দলদাসের মতো কাজ করছে। ‘পুলিস কাজ করলে সন্দেশখালির এই পরিস্থিতি হতো না।  বিরোধী দলনেতাকে আটকানোর চেষ্টা করেছিল পুলিস। পুলিস আদালত অবমাননা করেছে।  রাজ্য পুলিস মমতার হাতের পুতুল হয়ে কাজ করছে। এবং রাজনৈতিক উদ্দেশ্যে ধর্মকে টেনে আনা হচ্ছে। ২০২০ সালে ৯ অক্টোবরের পাগড়ি-কাণ্ডের ভিডিয়ো পোস্ট। ভিডিয়ো পোস্ট করেও খোঁচা দিতে ছাড়ল না বিজেপি। 

আরও পড়ুন, Loksabha Election 2024: ভোটের এখনও দেরি, ৯ মার্চের পর নির্ঘণ্ট ঘোষণা?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.