সন্ত্রাসে মদতদাতা পাকিস্তানের আটকে পড়া নাগরিকদের হাতে খাবার তুলে দিল ভারত

ভারত ও পাকিস্তানের মধ্যে বর্তমান উত্তপ্ত পরিস্থিতির জেরে সমঝোতা এক্সপ্রেস চালানো বন্ধ করে দিয়েছে পাকিস্তান।

Updated By: Mar 1, 2019, 07:00 PM IST
সন্ত্রাসে মদতদাতা পাকিস্তানের আটকে পড়া নাগরিকদের হাতে খাবার তুলে দিল ভারত

নিজস্ব প্রতিবেদন: 'অতিথি দেব ভব' যুগ যুগ ধরে চলে আসা ভারতীয় সংস্কৃতির আরও একটা নজির পঞ্জাবের অটারি রেলস্টেশনে। ভারত-পাকিস্তানের মধ্যে উত্তেজনার জেরে বন্ধ হয়ে গিয়েছে রেল পরিষেবা। সমঝোতা এক্সপ্রেস থমকে যাওয়ায় অমৃতসরে আটকে পড়েছেন পাকিস্তানি নাগরিকরা। অভূক্ত পাক নাগরিকদের কাছে খাবার পৌঁছে দিল পঞ্জাব পুলিস। 

দু'দেশের মধ্যে বর্তমান উত্তপ্ত পরিস্থিতির জেরে সমঝোতা এক্সপ্রেস চালানো বন্ধ করে দিয়েছে পাকিস্তান। পরে ভারত সরকারও সমঝোতা এক্সপ্রেস বন্ধে সিদ্ধান্ত নেয়। বৃহস্পতিবার থেকে লাহোর থেকে অটারিতে সমঝোতা এক্সপ্রেস এসে পৌঁছয়নি। যাত্রীদের টিকিটের টাকা ফেরত দিয়েছে পাকিস্তান সরকার। এরমধ্যে ভারতে থাকা যাত্রীরা আটকে পড়েন অটারি স্টেশনে। পড়শি দেশ সন্ত্রাসবাদে মদত দিলেও অতিথির মুখে অন্ন তুলে দিল ভারত। পাকিস্তানি নাগরিকদের হাতে খাবার প্যাকেট পৌঁছে দেন পঞ্জাবের পুলিস কর্মীরা। 

আরও পড়ুন- পাকিস্তানের গর্দান মুড়িয়ে ঘরের ছেলেকে ফেরাল ভারত

সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ভারত-পাকিস্তানের মধ্যে চলাচল করে সমঝোতা এক্সপ্রেস। লাহোর থেকে অটারিতে আসে ট্রেনটি। তারপর ট্রেন বদল করে পৌঁছনো যায় দিল্লি। রেলমন্ত্রী পীযূষ গোয়েল জানিয়েছেন, সমঝোতা এক্সপ্রেস বন্ধ হলেও অটারি থেকে দিল্লির ট্রেন পরিষেবা চালু থাকবে। 

.