NEET Paper Leak: পরীক্ষার আগের রাতে প্রশ্ন হাতে আসে, রাতভর উত্তর মুখস্থ করেছিলাম, চাঞ্চল্যকর দাবি নিট পরীক্ষার্থীর

NEET Paper Leak: ধৃত যাদবেন্দু পুলিসকে জানিয়েছে নীতীশ ও অমিত তাকে বলেছিল যে কোনও পরীক্ষার প্রশ্ন তারা বের করে দিতে পারে। নিটের প্রশ্ন ফাঁস করার জন্য পরীক্ষার্থীপিছু লাগবে ৩০-৩২ লাখ টাকা  

Updated By: Jun 20, 2024, 02:07 PM IST
NEET Paper Leak: পরীক্ষার আগের রাতে প্রশ্ন হাতে আসে, রাতভর উত্তর মুখস্ত করেছিলাম, চাঞ্চল্যকর দাবি নিট পরীক্ষার্থীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সর্বভারতীয় ডাক্তারি প্রবেশিকার প্রশ্নপত্র ফাঁস নিয়ে এখনও বিক্ষোভ চলছে বিভিন্ন জায়গায়। নিট-এ গ্রেস মার্কস পাওয়া দেড় হাজার পরীক্ষার্থীকে ফের পরীক্ষা দিতে বলা হয়েছে। এদিকে নিটের প্রশ্ন ফাঁসে গ্রেফতার ৪ জনকে কাছ থেকে চাঞ্চল্যকর তথ্য পেয়েছে বিহার পুলিস। তাদের বক্তব্য, পরীক্ষার আগের রাতে তাদের কাছে নিটের প্রশ্ন এসে যায়।

আরও পড়ুন-ফের ট্রেনের সময়সূচিতে বদল! জেনে নিন, দিঘার ট্রেনের ক্ষেত্রে বড় কী বদল এল...

বিহার থেকে যে চার জনকে গ্রেফতার করা হয়েছে তার মধ্যে রয়েছে অনুরাগ যাদব। সে এবার নিট-এ বসে। তার সঙ্গেই গ্রেফতার করা হয়েছে সিকান্দার যাদবেন্দু নামে এক জনকে। দানাপুর মিউনিসিপ্যাল কাউন্সিলে সে একজন জুনিয়ার ইঞ্জিনিয়ার। বাকী দুজন হলে নীতীশ কুমার ও অমিত আনন্দ। ধৃত নিট পরীক্ষার্থী স্বীকার করেছে পরীক্ষার আগের দিন রাতে তার হাতে প্রশ্নপত্র চলে আসে। সেই প্রশ্ন হাতে পাওয়ার পর সে উত্তর মুখস্থ করে নেয়।

অনুরাগ যাদব পুলিসকে জানিয়েছে, রাতে আমি প্রশ্ন দেখে রাতভর উত্তর মুখস্ত করেছিলাম। পরদিন পরীক্ষা দিতে গিয়ে দেখি সেই প্রশ্নই এসেছে। পরীক্ষার পর পুলিস এসে আমাকে ধরে। যা সত্যি সেটা আমি বলে দিয়েছি।

ধৃত যাদবেন্দু পুলিসকে জানিয়েছে নীতীশ ও অমিত তাকে বলেছিল যে কোনও পরীক্ষার প্রশ্ন তারা বের করে দিতে পারে। নিটের প্রশ্ন ফাঁস করার জন্য পরীক্ষার্থীপিছু লাগবে ৩০-৩২ লাখ টাকা। ওদের কথায় আমি রাজি হয়েছিলাম। কারণ আমার হাতে ৪ জন নিট পরীক্ষার্থী ছিল। গত ৪ জুন রাতে আমি ওই চার জনতে নীতীশ ও অমিতের কাছে নিয়ে যাই। তারা ওদের প্রশ্নপত্র দিয়ে দেয়। লোভে পড়ে ওদের কাছে থেকে ৩০ লাখের পরিবর্তে ৪০ লাখ চেয়ে বসি।

উল্লেখ্য, এবার প্রায় ২৪ লাখ পরীক্ষার্থী নিট-এ বসেছিল। পরীক্ষার ফলাফল বের করে দেওয়া হয় নির্দিষ্ট তারিখের ৪ দিন আগেই। সেখানে দেখা যায় মোট ৬৭ জন প্রথম হয়েছে। এভাবেই একই rank পেয়েছে অনেকজন। তার থেকেও বড় প্রশ্ন হল অনেকে এমন নম্বর পেয়েছে যা পাওয়া সম্ভব নয়। যেমন কেউ ১৮০টি প্রশ্ন র মধ্যে একটি প্রশ্ন ছেড়ে আসে তাহলে ও বাকী প্রশ্ন ঠিক করে তাহলে তার পাওয়ার কথা ৭১৬। আর যদি সে একটি প্রশ্ন ভুল করে তাহলে তার পাওয়ার কথা ৭১৫ নম্বর। কিন্তু ফলাফলে দেখা যায় কেউ পেয়েছে ৭১৭, ৭১৩ নম্বর। এতেই দুর্নীতির বিষয়টি বাইরে বেরিয়ে পড়ে। জানা যায় গ্রেস মার্কস দেওয়া হয়েছে ১৫০০ পরীক্ষার্থীকে। এনিয়ে মামলা ওঠে সুপ্রিম কোর্টে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.