Rahul Gandhi, Bharat Joro Yatra: 'জুতো মেরে বের করে দাও', বাগপতে সেমসাইড রাহুলের

Bharat Jodo Yatra: রাহুল গান্ধী এর আগেও সেনাবাহিনী নিয়ে বিবৃতি দিয়ে বিতর্ক তৈরি করেছেন। অরুণাচল প্রদেশের তাওয়াং-এ চিনা সৈন্যদের অনুপ্রবেশের সাম্প্রতিক ঘটনা সম্পর্কে তার বক্তব্য বিতর্ক তৈরি করে। তিনি ভারতীয় সৈন্যদের লাঠি দিয়ে পেটানোর কথা বলেছিলেন এবং মোদী সরকারের বিরুদ্ধে চিনা অনুপ্রবেশের বিষয়ে কিছু না করার অভিযোগ করেছিলেন।

Updated By: Jan 5, 2023, 01:40 PM IST
Rahul Gandhi, Bharat Joro Yatra: 'জুতো মেরে বের করে দাও', বাগপতে সেমসাইড রাহুলের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উত্তরপ্রদেশের বাগপতে কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা চলাকালীন, অগ্নিবীরদেরকে সেনাবাহিনীতে নিয়োগের বিষয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর বক্তব্য নিয়ে বিতর্ক তৈরি হয়। বাগপতে একটি বক্তব্য রাখার সময় রাহুল গান্ধী বিতর্কিত মন্তব্য করে বলেন, ‘সরকার জওয়ানদের হাতে চার বছরের জন্য অস্ত্র দেবে এবং তারপর চার বছর পরে জওয়ানদের তাড়িয়ে দেওয়া হবে’। প্রাক্তন কংগ্রেস সভাপতি বাগপতের বারাউতে নুক্কাড় সভায় সেনা নিয়োগের অগ্নিপথ প্রকল্পের বিষয়ে বক্তব্য রাখার সময় এই বিবৃতি দিয়েছিলেন।

উত্তরপ্রদেশের বাগপতে ভারত জোড়ো যাত্রার এক সমাবেশে ভাষণ দিতে গিয়ে রাহুল গান্ধী আরও বলেন, ‘যুবরা ভোর ৪টের সময় ঘুম থেকে উঠতেন এবং তাঁরা দৌড়াতেন। তাঁরা সীমান্তে গিয়ে দেশ এবং তেরঙাকে রক্ষা করার স্বপ্ন দেখতেন। আগে যুবকরা ১৫ বছর সেনাবাহিনীতে চাকরি করত এবং পেনশন পেত কিন্তু নরেন্দ্র মোদীজি বলেছিলেন যে পেনশন সরিয়ে রাখুন, এবং এটি করুন- ছয় মাস ট্রেন করুন, বন্দুক ধরুন, চার বছর থাকুন তারপরে আপনাকে জুতো মেরে বের করে দেওয়া হবে আপনি বেকার হয়ে যাবেন। এটাই নতুন ভারত’।

আরও পড়ুন: Pension Slip in WhatsApp: হোয়াটসঅ্যাপেই মিলবে পেনশন ব্যালান্স-মিনি স্টেটমেন্ট, একগুচ্ছ পরিষেবা চালু করল এসবিআই

রাহুল গান্ধী এর আগেও সেনাবাহিনী নিয়ে বিবৃতি দিয়ে বিতর্ক তৈরি করেছেন। অরুণাচল প্রদেশের তাওয়াং-এ ইনা সৈন্যদের অনুপ্রবেশের সাম্প্রতিক ঘটনা সম্পর্কে তার বক্তব্য বিতর্ক সৃষ্টি করে। তিনি ভারতীয় সৈন্যদের লাঠি দিয়ে পেটানোর কথা বলেছিলেন এবং মোদী সরকারের বিরুদ্ধে চিনা অনুপ্রবেশের বিষয়ে কিছু না করার অভিযোগ করেছিলেন।

আরও পড়ুন: Delhi Kanjhawala case: গাড়ির চাকা পিষে দিচ্ছে অঞ্জলিকে! নিজের চোখে দেখেই বাড়ি ফেরেন নিধি

যদিও এই বক্তব্যে তিনি বিভ্রান্ত বলে মনে হচ্ছে। বিদেশমন্ত্রী এস জয়শঙ্করও সংসদে বলেন যে কংগ্রেস নেতার এই ধরনের শব্দ ব্যবহার করা থেকে বিরত থাকা উচিত ছিল। বিজেপি নেতারা বলেছেন, রাহুল গান্ধী সেনাবাহিনীর সাহসিকতা এবং বীরত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.