চিদাম্বরমের চরিত্র হননের চেষ্টা চালাচ্ছে মোদী সরকার, মুখ খুললেন রাহুল গান্ধী

আজ সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করে ইডি ও সিবিআই। অর্থাত্, ক্যাবিয়েট আবেদনকারীর কথা না শুনে কোনও রায় দিতে পারবে না সুপ্রিম কোর্ট

Updated By: Aug 21, 2019, 01:17 PM IST
চিদাম্বরমের চরিত্র হননের চেষ্টা চালাচ্ছে মোদী সরকার, মুখ খুললেন রাহুল গান্ধী
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরমের গ্রেফতারি নিয়ে যে ভাবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তত্পর হয়েছে, তার সমালোচনা করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। আজ টুইট করে কেন্দ্রের পদক্ষেপে সমালোচনা তো করলেনই, তার সঙ্গে সাংবাদমাধ্যমের একাংশকে ‘মেরুদণ্ডহীন’ বলে কটাক্ষ করেন রাহুল। তাঁর অভিযোগ, ইডি, সিবিআই  এবং ‘মেরুদণ্ডহীন’ কিছু মিডিয়াকে হাতিয়ার করে চিদাম্বরমের চরিত্র হনন করার চেষ্টা চালাচ্ছে মোদী সরকার। ক্ষমতার অপব্যবহারের অভিযোগ তোলেন তিনি।

উল্লেখ্য, গতকাল দিল্লি হাইকোর্ট চিদাম্বরমের অন্তর্বর্তীকালীন জামিনের আবেদন খারিজ করে দেওয়ার পরই তাঁর বাড়িতে হানা দেয় ইডি ও সিবিআইয়ের আধিকারিকরা। তদন্তকারীরা চিদাম্বরম ‘বেপাত্তা’ বলে জানান। যদিও কংগ্রেস নেতা তথা চিদাম্বরমের আইনজীবী কপিল সিব্বল জানান, তিনি সন্ধে পর্যন্ত তাঁর অফিসেই ছিল। সুপ্রিম কোর্টে যাওয়ার বিষয়ে তাদের সঙ্গে আলোচনা হয়। আজ প্রাক্তন অর্থমন্ত্রীর বিরুদ্ধে লুক আউট জারি করে ইডি।

আজ সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করে ইডি ও সিবিআই। অর্থাত্, ক্যাবিয়েট আবেদনকারীর কথা না শুনে কোনও রায় দিতে পারবে না সুপ্রিম কোর্ট। তবে, সকালেই শীর্ষ আদালতে গিয়ে ধাক্কা খেয়েছেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম। বিচারপতি রামান্নার এজলাসে চিদাম্বরমের ‘স্পেশাল লিভ পিটিশনের’ মামলা উঠলে তা পাঠিয়ে দেওয়া হয় প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের কাছে।  এর ফলে তাঁকে হেফাজতে নিতে অনেকটাই সময় পেয়ে গেল তদন্তকারীরা। জানা যাচ্ছে, সুপ্রিম কোর্টে হন্যে হয়ে পড়ে রয়েছেন চিদাম্বরমের আইনজীবী কপিল সিব্বল, সলমন খুরশিদ, অভিষেক মনু সিঙ্ঘভি।

আরও পড়ুন- সুপ্রিম কোর্টে চিদাম্বরম ধাক্কা খেতেই তড়িঘড়ি ক্যাভিয়েট দাখিল করল ইডি ও সিবিআই

বিচারপতি রঞ্জন গগৈ এখন ব্যস্ত অযোধ্যা মামলা নিয়ে। কখন শুনানি হবে তা ঠিক করবেন প্রধান বিচারপতি। প্রধান বিচারপতির এজলাসে মামলার আর্জি জানাতেই পারলেন না কপিল সিব্বল। কারণ প্রধান বিচারপতি ব্যস্ত অযোধ্যা মামলার শুনানিতে। দুপুর একটার আগে শুনানির কোনও সম্ভবনা নেই।

আজ শীর্ষ আদালতে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর হয়ে ময়দানে নামেন দুঁদে আইনজীবীরা সওয়াল করেন সলমন খুরশিদ, কপিল সিব্বাল এবং অভিষেক মনু সিঙ্ঘভিরা। INX মিডিয়া কাণ্ডে আরও বিপাকে প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম। প্রাক্তন অর্থমন্ত্রীকে হেফাজতে নিতে মরিয়া সিবিআই। হন্যে হয়ে তাঁকে খুঁজছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। দফায় দফায় চিদাম্বরমের বাড়িতে হানা দেয় সিবিআই। এদিকে চিদাম্বরমের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করল ইডি ও সিবিআই। অর্থাত্ দেশ ছাড়তে পারবেন না চিদাম্বরম।

.