মন্দসৌর গণধর্ষণের ৩ দিন পর বিচারের দাবিতে টুইট রাহুলের

শিশুটি আপাতত সুস্থ। তাঁর অবস্থান উন্নতি হচ্ছে। 

Updated By: Jun 30, 2018, 05:41 PM IST
মন্দসৌর গণধর্ষণের ৩ দিন পর বিচারের দাবিতে টুইট রাহুলের

নিজস্ব প্রতিবেদন: মধ্যপ্রদেশের মন্দসৌরে নাবালিকা গণধর্ষণকাণ্ডের তিন দিন পরে বিচারের দাবি তুললেন রাহুল গান্ধী। ৮ বছরের শিশুর উপরে নির্মম নির্যাতনের উল্লেখ করে দোষীদের দ্রুত শাস্তির দাবি করেছেন কংগ্রেস সভাপতি। 

টুইটারে রাহুল গান্ধী লিখেছেন, ''মধ্যপ্রদেশের মন্দসৌরে ৮ বছরের নাবালিকাকে অপহরণ করে গণধর্ষণ করা হয়েছে। জীবনমৃত্যুর সঙ্গে লড়াই করছে সে। ছোট শিশুর উপরে যেভাবে অত্যাচার চলেছে, তা আমায় নাড়িয়ে দিয়েছে।'' তিনি আরও লিখেছেন, ''শিশুদের সুরক্ষা দেওয়া আমাদের দায়িত্ব। অত্যাচারীদের দ্রুত বিচারের ব্যবস্থা হোক।'' 

সভাপতির চেয়ে একধাপ এগিয়ে মন্দসৌর ধর্ষণকাণ্ডে সিবিআই তদন্তের দাবি করেছেন মধ্যপ্রদেশের কংগ্রেস নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। তিনি বলেন, ''মন্দসৌরের ঘটনার পর এফআইআর দায়ের হতে অনেকটা সময় লাগানো হয়েছে। এখনও তদন্ত সঠিক দিশায় এগোচ্ছে না। আমরা সিবিআই তদন্ত চাই। আমার রাজ্যে নিরাপত্তার অভাব বোধ করছেন মহিলারা।''   

ইন্দোরের এমওয়াই হাসপাতালের মেডিক্যাল বুলটিনে জানানো হয়েছে, শিশুটি আপাতত সুস্থ। তাঁর অবস্থান উন্নতি হচ্ছে। তরল খাবার দেওয়া হচ্ছে তাকে। পর্যবেক্ষণ রয়েছে পাঁচ সদস্যের চিকিত্সকদের দল।  

গত মঙ্গলবার স্কুল থেকে ফেরার পথে লাড্ডু খাওয়ানোর লোভ দেখিয়ে ওই শিশুটিকে অপহরণ করে আসিফ ও তার সঙ্গীরা। তাকে ধর্ষণ করার পর চালানো হয় নির্মম শারীরিক অত্যাচার।পরের দিন তার ক্ষতবিক্ষত দেহ মেলে ঝোপে। ঘটনায় আসিফ ও ইরফান নামে দুই অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিস। পুলিস সুপার এসএস কানেশ জানিয়েছেন, আসিফ নির্মাণ শ্রমিক। জেরায় নিজের দোষ স্বীকার করেছে সে। এই ঘটনায় গোটা শহর রাস্তায় নেমে ধর্ষকের উপযুক্ত বিচার চেয়েছে। ইতিমধ্যেই দোষীদের ফাঁসির পক্ষে সওয়াল করেছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। 

আরও পড়ুন- মানসরোবর যাত্রার আবেদন করেননি রাহুল গান্ধী, জানাল বিদেশমন্ত্রক

 

.