'দেশবাসীর বিনামূল্যে ভ্যাকসিন পাওয়া উচিত', কেন্দ্রকে হুঁশিয়ারি Rahul Gandhi-র

'ভারতকে বিজেপি পরিচালিত ব্যবস্থার শিকার বানাবেন না'।

Updated By: Apr 26, 2021, 04:01 PM IST
'দেশবাসীর বিনামূল্যে ভ্যাকসিন পাওয়া উচিত', কেন্দ্রকে  হুঁশিয়ারি Rahul Gandhi-র

নিজস্ব প্রতিবেদন: ক'দিন আগেই নোটবন্দির সঙ্গে তুলনা করে কেন্দ্রের ভ্যাকসিন নীতিকে কটাক্ষ করেছিলেন। এবার রাহুল গান্ধীর (Rahul Gandhi) চূড়ান্ত হুঁশিয়ারি, 'দেশবাসীর বিনামূল্য ভ্যাকসিন পাওয়া উচিত। এটাই শেষ কথা। ভারতকে বিজেপি পরিচালিত ব্যবস্থার শিকার বানাবেন না'।

পরিস্থিতি ভয়াবহ, দেশের সর্বত্রই যখন হু হু করে ছড়াচ্ছে করোনাভাইরাস, তখন অক্সিজেনের সংকটও চরমে। রাজধানী দিল্লিতেই স্রেফ অক্সিজেনের অভাবে মারা গিয়েছেন তিনশোরও বেশি রোগী। পরিস্থিতি মোকাবিলায় যখন প্রধানমন্ত্রী, এমনকি শিল্পপতিদের কাছে সাহায্যে চেয়েছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, তখন দেশে গণ টিকাকরণের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। ১ মে থেকে ১৮ বছরের বেশি বয়সীদেরও ভ্যাকসিন দেওয়া হবে। করোনার টিকা পাওয়া যাবে বেসরকারি হাসপাতালেও।

কত খরচ পড়বে? সেরাম ইনস্টিটিউটের(SII) তরফে জানানো হয়েছে, বেসরকারি হাসপাতালে কোভিশিল্ডের একটি ডোজ নিলে, খরচ হবে ৬০০ টাকা। আবার ওই ভ্যাকসিনই রাজ্যের সরকারি হাসপাতালে পাওয়া যাবে ৪০০ টাকায়।  ভ্যাকসিনের দাম কেন্দ্র ও রাজ্যের ক্ষেত্রে ফারাক কেন? এই প্রশ্ন তুলে প্রধানমন্ত্রীকে ইতিমধ্যেই চিঠি দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার সবাইকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার দাবিতে মোদী সরকারকে হুঁশিয়ারি দিলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)।

 

প্রসঙ্গত, করোনা সংক্রমণের হাত থেকে রেহাই পাননি রাহুল গান্ধী নিজেও। কেরল ও তামিলনাড়ু ব্যাপক প্রচার করেছিলেন তিনি। দুটি জনসভা করেছিলেন পশ্চিমবঙ্গেও। মঙ্গলবার পজিটিভ রিপোর্ট আসে প্রাক্তন কংগ্রেস সভাপতির। এখন হোম আইসোলেশনে রয়েছেন রাহুল।