Rahul Gandhi in London: Pakistan-র সঙ্গে ভারতের তুলনা, London-এ কী বললেন Rahul Gandhi

Rahul Gandhi-র এই বক্তব্যের বিরোধিতা করে BJP বলেছে তিনি বিদেশে গিয়ে ভারতকে ছোট করেছেন।

Updated By: May 21, 2022, 02:24 PM IST
Rahul Gandhi in London: Pakistan-র সঙ্গে ভারতের তুলনা, London-এ কী বললেন Rahul Gandhi

নিজস্ব প্রতিবেদন: কংগ্রেস (Congress) নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi) এবার ভারতের তুলনা করলেন পাকিস্তানের (Pakistan) সঙ্গে। তিনি আরও অভিযোগ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) কারোর কথা শোনেন না। তিনি আরও বলেন দেশের বিভিন্ন সাংবিধানিক সংস্থার উপর আক্রমণ প্রতিদিন তীব্র হচ্ছে। 

লন্ডনে (London) আয়োজিত একটি সম্মেলনে ভাষণ দেওয়ার সময়, রাহুল গান্ধী পাকিস্তান ছাড়াও শ্রীলঙ্কার (Sri Lanka) সঙ্গে ভারতের তুলনা করে কেন্দ্রের মোদী সরকার এবং প্রধানমন্ত্রী মোদীকে আক্রমণ করেন। 'আইডিয়া ফর ইন্ডিয়া' কনক্লেভে বিবৃতি দিতে গিয়ে রাহুল গান্ধী বলেন, ভারতের মিডিয়া একতরফা কাজ করছে।

শুধু মোদীর বিরোধিতা করেই থেমে থাকেননি রাহুল গান্ধী। তিনি আরও বলেন 'বিজেপি সারা দেশে কেরোসিন ছড়িয়ে দিয়েছে। এছাড়াও রাজ্যগুলির ক্ষমতা খর্ব করতে ইডি, সিবিআইকে ব্যাপকভাবে ব্যবহার করা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি। 

আরও পড়ুন: Monkey Pox Cases: ক্রমশ ছড়াচ্ছে মাঙ্কি পক্স, বিমানবন্দরগুলিকে আগাম সতর্ক করল কেন্দ্র

রাহুল গান্ধী আরও বলেন ভারতের মিডিয়া নিরপেক্ষ নয়। তাঁর অভিযোগ মিডিয়া একটি পক্ষ নিয়ে তাদের হয়ে প্রচার চালিয়ে যাচ্ছে। একইসঙ্গে চিনের সঙ্গে ভারতের সমস্যা নিয়েও মুখ খোলেন তিনি। তিনি বলেন লাদাখের অবস্থা ইউক্রেনের মতো। তাঁর দাবি ভারতের সীমান্তে চিন নিজের শক্তি বৃদ্ধি করছে অথচ প্রধানমন্ত্রী মোদী চিনে সম্পর্কে কোনও কথা বলেন না। 

রাহুল গান্ধীর এই বক্তব্যের বিরোধিতা করে বিজেপি বলেছে তিনি বিদেশে গিয়ে ভারতকে ছোট করেছেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.