Rain-hit Bengaluru: বৃষ্টির জন্য ২২৫ কোটি টাকার আর্থিক ক্ষতি, দু'দিন জল পাবেন না শহরবাসী

বেঙ্গালুরুর অন্তত পক্ষে ৫০ শতাংশ এলাকা এই জলকষ্টে ভুগবে বলে আশঙ্কা। দ্রুত উদ্ধারকার্য চালানো হচ্ছে।

Updated By: Sep 5, 2022, 03:31 PM IST
Rain-hit Bengaluru: বৃষ্টির জন্য ২২৫ কোটি টাকার আর্থিক ক্ষতি, দু'দিন জল পাবেন না শহরবাসী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কয়েকঘণ্টার বৃষ্টিতে ২২৫ কোটি টাকার ক্ষতি! ঘটনাটি বেঙ্গালুরুর। রবিবারের বৃষ্টি এবং তার জেরে ঘটা যানজটের জন্য কর্মীরা ঠিক সময়ে পৌঁছতে না পারায় তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে অপূরণীয় ক্ষতি হয়েছে বলে জানিয়েছে তথ্যপ্রযুক্তি ক্ষেত্রের কর্মকর্তারা। তবে কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোমমাই তথ্য প্রযুক্তি ক্ষেত্রের কর্মকর্তাদের আশ্বস্ত করেছেন যে, তিনি এর কোনও ক্ষতিপূরণ ব্যবস্থা করা যায় কিনা ভেবে দেখছেন। রবিবার বেঙ্গালুরুতে ঘটা অসম্ভব বৃষ্টির কারণে সেখানে জনজীবন বিপর্যস্ত হয়। নিরবচ্ছিন্ন বৃষ্টির কারণে সেখানে পরিস্থিতি খুবই সংকটজনক হয়ে পড়ে। 

পোশাকি ভাবে খুবই আধুনিক এক শহর, কিন্তু কেন এত জল জমে গেল?

আরও পড়ুন: Mumbai Rain: তিন সপ্তাহের বৃষ্টিহীনতার পরে ভারী বর্ষণে ভেসে যাচ্ছে মুম্বই...

স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা গিয়েছে, যখন এখানে রাস্তা তৈরি হয়েছিল তখন ড্রেনেজ সিস্টেম নিয়ে তত আধুনিক ব্যবস্থা করা হয়নি। ফলে এই বিশ্রীরকম জল জমে যায়। সেই জলে অনেক মহিলা ও শিশু পড়ে যান। মহিলারা হড়কে পড়ে গিয়েছেন। দুর্ঘটনা ঘটে। কিন্তু বৃষ্টিবিঘ্নিত শহরের যে-ছবি, তা আলাদা ব্যাপার। এর বাইরে থাকছে কর্মীদের ঠিক সময়ে কর্মস্থলে পৌঁছতে না পারা ও তার কারণে সংস্থার আর্থিক ক্ষতি।  

এদিকে পাম্পিং স্টেশন জলের তলায় চলে যাওয়ায় বেঙ্গালুরুর কিছু কিছু অংশে পানীয়জল সরবরাহ বিঘ্নিত হয়েছে। এতটাই যে, সেখানে আগামী ২ দিনের জন্য় পানীয় জলের সরবরাহ বন্ধ থাকবে বলে আশঙ্কা করা হচ্ছে। বেঙ্গালুরুর অন্তত পক্ষে ৫০ শতাংশ এলাকা এই জলকষ্টে ভুগবে বলে আশঙ্কা। বেঙ্গালুরুর অধিকাংশ এলাকাই জলমগ্ন বলে সেখানে এখনও কাজ চালিয়ে যাচ্ছেন বিপর্যয়মোকাবিলা কর্মীরা। শহরে নৌকা চলছে, কোথাও কোথাও ট্রাক্টরও কাজ চালিয়ে যাচ্ছে। সেখানে বহু সরোবর প্লাবিত হয়ে গিয়েছে। নর্দমার জল উঠে পড়ে্ছে রাস্তায়। নীচু জায়গার বহু বাড়িতে জল ঢুকে গিয়েছে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.