নিজস্ব প্রতিবেদন: আট বছর আগে যে মানুষটির মৃত্যু হয়েছে, তাঁর নামেই ট্রাফিক আইন ভাঙার অপরাধে চিঠি পাঠাল রাজ্যের পরিবহণ বিভাগ। শুধু তাই নয় আজীবন যিনি দু’চাকার বাহন চালিয়েছেন, তাঁকেই সিট বেল্ট না পরার অপরাধে মৃত্যুর ৮ বছর পর চিঠি পাঠানো হল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

চমকে দেওয়ার মতো এই ঘটনাটি ঘটেছে রাজস্থানের ঝালাওয়াল জেলায়। যে ব্যক্তির নামে লাইসেন্স বাতিল করে দেওয়ার একটি চিঠি পাঠিয়েছে রাজ্যের পরিবহণ বিভাগ তাঁর নাম রাজেন্দ্র কাসেরা। পেশায় বাসন বিক্রেতা রাজেন্দ্র কাসেরার পরিবার সূত্রে জানানো হয়েছে, সেপ্টেম্বর ২০১১ সালেই মারা যান তিনি। চার চাকার কোনও গাড়ি বা চার চাকার গাড়ি চালানোর কোনও লাইসেন্সও ছিল না রাজেন্দ্র কাসেরার। অথচ, রাজেন্দ্রবাবুর বিরুদ্ধে মোটর ভেহিকেলস আইনের ১৯ নম্বর অনুচ্ছেদ অনুযায়ী সিট বেল্ট না পরার অপরাধে লাইসেন্স বাতিলের চিঠি পাঠিয়েছে রাজ্যের পরিবহণ বিভাগ।


আরও পড়ুন: চার্চিলের প্রাসাদ থেকে চুরি গেল ৯ কোটি টাকার সোনার কমোড!


এই ঘটনা সামনে আসতেই ঝালাওয়াল জেলার পরিবহণ বিভাগের কর্মীদের গাফিলতিকেই দায়ি করেছেন রাজেন্দ্র কাসেরার পরিবার-সহ অনেকেই। আট বছর আগেই যে ব্যক্তির মৃত্যু হয়েছে, যাঁর কোনও দিন চার চাকার কোনও গাড়িই ছিল না, তাঁকে কী করে সিট বেল্ট না পরার অপরাধে লাইসেন্স বাতিলের চিঠি পাঠিয়েছে সে রাজ্যের পরিবহণ বিভাগ, তা নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই।