সাংসদ সচিনের ছুটি মঞ্জুর করলেন অধ্যক্ষ

Updated By: Aug 11, 2014, 01:33 PM IST
সাংসদ সচিনের ছুটি মঞ্জুর করলেন অধ্যক্ষ

ওয়েব ডেস্ক:

সাংসদ সচিন তেন্ডুলকরের ছুটি মঞ্জুর করলেন রাজ্যসভার অধ্যক্ষ হামিদ আনসারি। রাজ্যসভার চলতি অধিবেশনের বাকি সময়ের জন্য ছুটির আর্জি জানিয়েছিলেন সচিন। পারিবারিক কারণেই ছুটির আবেদন করেন ভারতরত্ন সম্মানে ভূষিত এই ক্রিকেটার। আজ রাজ্যসভার অধ্যক্ষ সেই আবেদন অনুমোদন করেন।

বিসিসিআই ভাইস প্রেসিডেন্ট ও কংগ্রেসের মুখপত্র রাজীব শুক্ল প্রশ্ন তুলেছিলেন সচিন তেন্ডুলকরের রাজ্যসভায় ধারাবাহিক অনুপস্থিতি নিয়ে। ২৪ বছর ধরে লিটল মাস্টার খেলার মাঠে উপস্থিত থেকেছেন। কিন্তু গত বছর নভেম্বরে ক্রিকেট জীবন থেকে অবসর নেওয়ার পর থেকে রাজ্যসভায় তাঁর উপস্থিতির হার মাত্র পাঁচ শতাংশ। এই প্রথম কোনও ক্রিকেট প্রশাসক ক্রিকেটের ঈশ্বরের কাজের প্রতি অভিযোগ আনলেন।

রাজীব শুক্ল অবশ্য আরও একজনের অনুপস্থিতি নিয়ে সমালোচনা করেছেন। অভিনেত্রী রেখাও একই সময় রাজ্যসভার সাংসদ হিসাবে মনোনীত হন। কিন্তু তাঁর রাজ্যসভার উপস্থিতির হার খুব কম। তিনি তাঁদের উদ্দেশ্যে বলেন, "যদি তাঁরা সংসদে উপস্থিত না থাকতে পারেন, তাহলে রাজ্যসভায় মনোনীত হওয়ার ইচ্ছা প্রকাশ করেন কেন?" তিনি আরও জানান, এ বিষয় নিয়ে সচিনের সঙ্গে কথা হয়েছে। তিনি আশ্বাস দিয়েছেন খুব শীঘ্রই রাজ্যসভায় হাজির হবেন।

.