Rajya Sabha Elections: সাংসদপদে মনোনয়ন জমা সাগরিকা ঘোষ-মমতাবালা ঠাকুরের

লোকসভা নির্বাচনের আগেই ১৫ রাজ্যের মোট ৫৬টি রাজ্যসভা আসনে অনুষ্ঠিত হতে চলেছে নির্বাচন। আর সেই নির্বাচনে এবার তৃণমূলের নতুন মুখ সাগরিকা। শুধুমাত্র নাদিমুল হককেই আবারও স্থান দেওয়া হয়েছে প্রার্থী তালিকায়। 

Updated By: Feb 15, 2024, 04:37 PM IST
Rajya Sabha Elections: সাংসদপদে মনোনয়ন জমা সাগরিকা ঘোষ-মমতাবালা ঠাকুরের
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগেই জানা গিয়েছিল তৃণমূলের রাজ্যসভার প্রার্থীদের নাম। দলের তরফে জানানো হয়েছিল, সাগরিকা ঘোষ, সুস্মিতা দেব, মহম্মদ নাদিমুল হক এবং মমতাবালা ঠাকুরকে আসন্ন রাজ্যসভা নির্বাচনের জন্য প্রার্থী করা হয়েছে। খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রার্থী বেছেছেন বলেই জানা গিয়েছে ৷  বৃহস্পতিবার, সাংসদ পদে মনোনয়ন জমা দেন সাগরিকা ঘোষ। একইসঙ্গে এদিন মনোনয়ন জমা দিয়েছেন মমতা বালা ঠাকুর। 

আরও পড়ুন, Electoral Bond | Supreme Court: সুপ্রিম কোর্টে কেন বাতিল ইলেক্টোরাল বন্ড স্কিম...

২০১৫ থেকে ২০১৯ সাল পর্যন্ত লোকসভায় তৃণমূলের সাংসদ ছিলেন প্রাক্তন মতুয়া মহাসঙ্ঘের সঙ্ঘাধিপতি মমতাবালা। মতুয়া ঠাকুরবাড়ির ‘বড়মা’ প্রয়াত বীণাপাণি ঠাকুরের ছোট নাতি শান্তনু ঠাকুর বর্তমানে বনগাঁ থেকে সাংসদ হয়ে মোদীর মন্ত্রিসভায় জাহাজ প্রতিমন্ত্রী। লোকসভায় মমতাবালা ঠাকুর পরাজিত হয়েছিলেন  শান্তনু ঠাকুরের কাছে। 

লোকসভা নির্বাচনের আগেই ১৫ রাজ্যের মোট ৫৬টি রাজ্যসভা আসনে অনুষ্ঠিত হতে চলেছে নির্বাচন। এর মধ্যে রয়েছে বাংলার পাঁচ আসন রয়েছে। আর সেই নির্বাচনে এবার তৃণমূলের নতুন মুখ সাগরিকা। রাজ্যসভার প্রার্থী তালিকায় এবার চমক ছিল তৃণমূলের। শুধুমাত্র নাদিমুল হককেই আবারও স্থান দেওয়া হয়েছে প্রার্থী তালিকায়। এই নিয়ে তিন বার তিনি তৃণমূলের হয়ে রাজ্যসভায় যাবেন।

প্রসঙ্গত, পুরনোদের মধ্যে রাজ্যসভায় মনোনয়ন পাননি দক্ষিণ ২৪ পরগনা জেলা (সদর) তৃণমূলের সভাপতি শুভাশিস চক্রবর্তী, আবীররঞ্জন বিশ্বাস এবং শান্তনু সেন। বাংলা ছাড়াও একসঙ্গে রাজ্যসভার নির্বাচন অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, রাজস্থান,উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র, বিহার, মধ্যপ্রদেশ, উড়িষ্যা, গুজরাট, হিমাচল প্রদেশে। 

আরও পড়ুন, Nitish Bharadwaj: আইএএস স্ত্রীর অত্যাচারে এবার আদালতে গেলেন বিবাহবিচ্ছিন্ন অতিষ্ঠ 'কৃষ্ণ'...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.