রাম রহিমের ডেরায় 'খুন' হওয়া সন্তানের কঙ্কালের জন্য আর্তি বৃদ্ধ বাবার

Updated By: Sep 21, 2017, 08:53 PM IST
রাম রহিমের ডেরায় 'খুন' হওয়া সন্তানের কঙ্কালের জন্য আর্তি বৃদ্ধ বাবার

নিজস্ব প্রতিবেদন: 'ছেলে তো আর নেই, অবশিষ্ট কঙ্কালটুকু আমাকে দাও', ১২ বছর আগে রাম রহিমের ডেরায় 'খুন' হওয়া ছেলের কঙ্কাল পেতে হরিয়ানা পুলিসের কাছে এমনই আর্তি বৃদ্ধ পিতার। 

পাঞ্জাব নিবাসী সরজিৎ সিংয়ের অভিযোগ, রাম রহিম সিংয়ের অপকর্ম জেনে যাওয়াতেই খুন হতে হয় তাঁর ২২ বছরের ছেলেকে। হরিয়ানায় নিজের ডেরায় মাদক পাচারের মতো অপরাধ সংগঠিত করত রাম রহিম, সেই কথা বাইরে জানাজানি হওয়ার ভয়েই ২০০৫ সালে তাঁর ছেলেকে খুন করা হয়। পুলিসের কাছে তাঁর আরও অভিযোগ, এই খুনের নেপথ্যে ছিল খোদ রাম রহিমই। 

১২ বছর ধরে ছেলের 'খুনে'র বিচার চেয়ে লড়াই করছেন, পাশে পাননি কাউকেই। না পুলিস, না প্রশাসন, কারোর কাছ থেকেই কোনও রকম সাহায্য পাননি তিনি। যখন জানতে পারলেন, রাম রহিম ধর্ষণের মত ন্যক্কারজনক ঘটনায় দোষী সাব্যস্ত হয়েছে এবং আদালত তাকে ২০ বছরের কারাবাসের সাজা ঘোষণা করেছে, মানসিক ভাবে ভেঙে পড়া সরজিৎ সিংয়ের মনে কিছুটা প্রলেপ পড়ে। এরপর যখন আরও জানলেন, তদন্তকারীরা রাম রহিমের ডেরা থেকে ৬০০ কঙ্কালের হদিশ পেয়েছেন, কেঁদে ওঠে বৃদ্ধ পিতার মন। সরজিৎ সিংয়ের দাবি তাঁর ছেলেকেও খুন করে ডেরার মধ্যেই কবর দেওয়া হয়েছে। ডেরা থেকে কঙ্কাল উদ্ধার হলে সেখানে থাকবে ছেলে জগসীরের হাড়গোড়, এই দৃঢ় বিশ্বাসই বাসা বেঁধেছে বৃদ্ধ সরজিৎয়ের মনে। আর সেই বিশ্বাস থেকেই হরিয়ানা পুলিসের কাছে ছেলের কঙ্কালের জন্য আর্তি জানিয়েছেন এই সন্তান হারা পিতা। 

২০০২ সালে 'গডম্যান' রাম রহিমের ডেরায় নিজেকে সেবক হিসেবে নিযুক্ত করেছিলেন, ২২ বছর বয়সী জগসীর। তিন বছরের মাথায়, ২০০৫ সালে 'খুন' হন সরজিৎ পুত্র। এরপর কেটে গিয়েছে এক যুগ। ধর্ষক বাবার কীর্তি ফাঁস হতেই এবার বৃদ্ধ পিতা উগড়ে দিলেন সমস্ত ক্ষোভ, জানালেন নিজের দুঃখের কথা। "রাম রহিমের ডেরায় চলত মাদক পাচারের ব্যবসা। আমার ছেলে সেটা জেনে যাওয়ার পরই ডেরা থেকে ওকে বারবার হুমকি দেওয়া হয়েছে। এরপর গুরমিত রাম রহিমের সেবকরা এসে ওকে ডেরায় নিয়ে যায়। তারপর থেকে আমার ছেলে আর ঘরে ফেরেনি", ডেইলি মেল-কে এ কথাই জানিয়েছেন সরজিৎ সিং। তাঁর আরও অভিযোগ, বর্তমানে কানাডার নাগরিক সাধু সিং ভাঙ্গিদাসও জগসীরের খুনের জন্য দায়ী। এমনকি ছেলের বিষয়ে কোনও কিছু যাতে কাউকে না জানানো হয়, সেজন্য কানাডা থেকেও নাকি হুমকি দেন এই ভাঙ্গিদাস। এই সমস্ত অভিযোগ একত্র করে বিচারের আশায় এবার দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দ্বারস্থও হবেন বলে জানান সরজিৎ সিং।   

.