Ram Temple তৈরির তহবিল সংগ্রহ অভিযান শেষ, তাক লাগবে দানের অঙ্ক জানলে

দেশের রাষ্ট্রপতি থেকে শুরু করে ফুটপাতে যাঁরা ঘুমান তাঁরাও  রাম মন্দির তৈরির জন্য দান করেছেন

Updated By: Feb 28, 2021, 10:33 PM IST
Ram Temple তৈরির তহবিল সংগ্রহ অভিযান শেষ, তাক লাগবে দানের অঙ্ক জানলে

নিজস্ব প্রতিবেদন: গত বছর মকর সংক্রান্তিতে শুরু হয়েছিল অযোধ্যার রাম মন্দির তৈরির জন্য তহবিল সংগ্রহ অভিযান। শনিবার তা শেষ হয়েছে। যে পরিমাণ অর্থ সংগ্রহ হয়েছে তা জানলে অবাক হতে হয়।

আরও পড়ুন-বিধানসভা ত্রিশঙ্কু হলে BJP-র সঙ্গে সমঝোতা করবেন Mamata: Yechury  

গত ৪৫ দিন ধরে চলছিল রাম মন্দির নিধি সমর্পণ অভিযান। ওই অভিযানে দেশজুড়ে মানুষ প্রচুর অর্থ দান করেছেন রাম মন্দির(Ram Temple)তৈরির তহবিলে। শনিবার পর্যন্ত ওই সংগ্রহের পরিমাণ দাঁড়াল প্রায় ২,১০০ কোটি টাকা।

উল্লেখ্য, বিশ্বহিন্দু পরিষদের(VHP) উদ্যোগ গত বছর মকর সংক্রান্তিতে শুরু হয় ওই অভিযান। সংগঠনের তরফে জানানো হয়েছে, 'অভূতপূর্ব সাড়া মিলেছে' ওই অভিযানে।

ভিএইচপি-র কার্যকারী সভাপতি অলোক কুমার রবিবার জানিয়েছেন, দুনিয়ার সবচেয়ে বড় তহবিল সংগ্রহের অভিযান চলল গত ৪৫ দিন। ৪০ লাখ কার্যকর্তা ১০ লাখ টিম তৈরি করে দেশের সব প্রান্তে দুয়ারে দুয়ারে ঘুরেছেন। সাধারণ মানুষের কাছ থেকে তহবিলের পাশাপাশি অভূতপূর্ব সাড়া পেয়েছেন তাঁরা।

আরও পড়ুন-আগামিকাল প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ TMC-র, গোষ্ঠীদ্বন্দ্ব এড়ানোর কৌশল?

প্রসঙ্গত, রাম মন্দির নির্মাণের জন্য তহবিল সংগ্রহের অভিযান যখন শুরু হয় তখন মনে করা হয়েছিল, শেষপর্যন্ত ১,১০০ কোটি টাকা উঠতে পারে। কিন্তু সেই হিসেব একেবারেই বদলে গিয়েছে। অলোক কুমার বলেন, ' দেশের প্রতিটি গ্রাম, শহরে ওই অভিযান চালানো হয়েছিল। তাতেই ওই সাড়া মিলেছে। দেশের রাষ্ট্রপতি থেকে শুরু করে ফুটপাতে যাঁরা ঘুমান তাঁরাও  রাম মন্দির তৈরির জন্য দান করেছেন।'