ধর্ষকদের প্রাণভিক্ষার আবেদনে সুযোগ দেওয়া অনুচিত, কড়া বার্তা রাষ্ট্রপতির

হায়দরাবাদ ধর্ষণকাণ্ডে সরব গোটা দেশ। অভিযুক্তের মৃত্যুদণ্ডের দাবিতে কার্যত এক সুর শোনা গেছে প্রায় সব মহলে। এই আবহে রাষ্ট্রপতিও স্পষ্ট করলেন, নৃশংস ও বর্বরোচিত এমন ঘটনায় কোনও মাফ নয়

Updated By: Dec 6, 2019, 03:08 PM IST
ধর্ষকদের প্রাণভিক্ষার আবেদনে সুযোগ দেওয়া অনুচিত, কড়া বার্তা রাষ্ট্রপতির
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পকসো (POCSO) আইনে অভিযুক্ত দোষীদের প্রাণ ভিক্ষার আবেদন করার অনুমতিও দেওয়া উচিত নয়। এ বিষয়ে পুনর্বিবেচনা করা উচিত সংসদের। মহিলাদের নিরাপত্তা নিয়ে কড়া বার্তা দিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। রাজস্থানের উদয়পুরের এক অনুষ্ঠানে বক্তৃতা রাখতে গিয়ে এমন মন্তব্য করেন।

হায়দরাবাদ ধর্ষণকাণ্ডে সরব গোটা দেশ। অভিযুক্তের মৃত্যুদণ্ডের দাবিতে কার্যত এক সুর শোনা গেছে প্রায় সব মহলে। এই আবহে রাষ্ট্রপতিও স্পষ্ট করলেন, নৃশংস ও বর্বরোচিত এমন ঘটনায় কোনও মাফ নয়। যাতে প্রাণ ভিক্ষার আবেদনও করতে না পরে, তার জন্য কঠোর আইন আনার প্রয়োজন বলে মত দিলেন রাষ্ট্রপতি।

আরও পড়ুন- এনকাউন্টারে দেশবাসীর উচ্ছ্বাসই প্রমাণ বিচার ব্যবস্থার উপর আস্থা হারাচ্ছে মানুষ: কেজরীবাল

উল্লেখ্য, শুক্রবার ভোরে হায়দরাবাদ ধর্ষণকাণ্ডে ৪ অভিযুক্তকে এনকাউন্টার করে তেলেঙ্গানা পুলিস। পশুচিকিত্সকে পুড়িয়ে হত্যা করার জায়গায় তাদের নিয়ে যাওয়া হয়েছিল ঘটনার পুনর্নিমাণের জন্য। পুলিসের দাবি, পালিয়ে যাওয়ার চেষ্টা করলে এনকাউন্টার করা হয়। পুলিসের ভূমিকায় আনন্দে ফেটে পড়ে গোটা দেশ। কোথাও আবার এভাবে আইন হাতে তুলে নেওয়ায় পুলিসের বিরুদ্ধে সরব হয়েছেন কেউ কেউ।