'আমার বিনীত অনুরোধ....', ভারতরত্ন নিয়ে নেটিজেনদের দাবিতে Ratan Tata

দেশের তামাম শিল্পপতিদের ব্যতিক্রমী চরিত্র রতন টাটা। তাঁকে ভারতরত্ন দেওয়ার দাবি করেছেন নেটিজেনরা। 

Updated By: Feb 6, 2021, 06:14 PM IST
'আমার বিনীত অনুরোধ....', ভারতরত্ন নিয়ে নেটিজেনদের দাবিতে Ratan Tata

নিজস্ব প্রতিবেদন: রতন টাটাকে (Ratan Tata) ভারতরত্ন (Bharat Ratna) দেওয়া হোক। সামাজিক যোগাযোগ মাধ্যমে জোর দাবি তুলেছেন নেটিজেনরা। আর এই ধরনের প্রচারে মোটেও উৎসাহী নন টাটা শিল্পগোষ্ঠীর চেয়ারম্যান এমিরেটাস। প্রচার বন্ধ করার অনুরোধ করেছেন। 

দেশের তামাম শিল্পপতিদের ব্যতিক্রমী চরিত্র রতন টাটা (Ratan Tata)। আর হবেন না নাই বা কেন! প্রাক্তন কর্মীর বাড়িতেও পৌঁছে যেতে পারেন তিনি। টাটাকে ভারতরত্ন দেওয়ার দাবি তুলেছেন নেটিজেনরা। #BharatRatnaForRatanTata হ্যাশট্যাগে চলছে জোর প্রচার। তবে বিষয়টি এখানেই বন্ধ করতে চাইছেন রতন টাটা (Ratan Tata)। বিবৃতি দিয়ে তিনি জানিয়েছেন,'একটা পুরস্কার নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যবহারকারীদের একাংশের আবেগকে সম্মান করছি। আমার বিনীত অনুরোধ, এই ধরনের প্রচার বন্ধ হওয়া দরকার। ভারতীয় হিসেবে আমি গর্ববোধ করি। ভারতের বৃদ্ধি ও উন্নতিতে যোগদান করতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি।'         

গতকাল #BharatRatnaForRatan হ্যাশট্যাগের সূচনা করেছিলেন প্রেরণাদায়ী বক্তা বিবেক বিন্দ্রা। 

তারপরই ওই হ্যাশট্যাগে পূর্ণ সমর্থন জানায় নেটিজেনদের একাংশ। 

বিভিন্ন সামাজিক কাজে রতন টাটার ভূমিকা কারও অজানা নয়। জানুয়ারিতে অসুস্থ প্রাক্তন কর্মীকে দেখতে চলে গিয়েছিলেন টাটা শিল্পগোষ্ঠীর চেয়ারম্যান এমিরেটাস। গতবছর মার্চে কোভিড অতিমারির মোকাবিলায় মোট ১৫০০ কোটি টাকা দেওয়ার কথা ঘোষণা করেছিলেন রতন টাটা।

আরও পড়ুন- মার্চ থেকে দ্বিতীয় দফার টিকাকরণ, পঞ্চাশোর্ধ্বরা পাবেন Vaccine: Harsh Vardhan

.