আর্থিক নীতি অপরিবর্তিত রাখল রিজার্ভ ব্যাঙ্ক

রিজার্ভ ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, জিএসটি ব্যবস্থা ক্রমশ স্থিতিশীল হচ্ছে। ফলে ক্রমশ অর্থনৈতিক কা‌র্যকলাপ বৃদ্ধি পাচ্ছে। অভিজ্ঞ মহলের মত, দেশরে ‌যা আর্থিক পরিস্থিতি তাতে রিজার্ভ ব্যাঙ্ক ‌যে আর্থিক নীতিতে পরিবর্তন করবে না তা অনুমান করা গিয়েছিল।

Updated By: Feb 7, 2018, 03:27 PM IST
আর্থিক নীতি অপরিবর্তিত রাখল রিজার্ভ ব্যাঙ্ক

ওয়েব ডেস্ক: ত্রৈমাসিক প‌র্যালোচনার পর আর্থিক নীতিতে রদবদলের পথে হাঁটল না রিজার্ভ ব্যাঙ্ক। বুধবার বৈঠকের পর নিয়ামক ব্যাঙ্কের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, রেপো রেট ৬ শতাংশে ও রিভার্স রেপো রেট ৫.৭৫ শতাংশে অপরিবর্তিত রাখার সিদ্ধান্ত নিয়েছে তারা। একই সঙ্গে ২০১৭-১৮ অর্থবর্ষে আর্থিক বৃদ্ধির হার ৬.৬ শতাংশ থাকতে পারে বলে জানিয়েছে আইবিআই। গত আর্থিক বছরে বৃদ্ধির হার ছিল ৬.৭ শতাংশ।

আরও পড়ুন - দেশভাগের জন্য দায়ী কংগ্রেস, তাদের মুখে গণতন্ত্রের কথা মানায় না, লোকসভায় বললেন মোদী

রিজার্ভ ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, জিএসটি ব্যবস্থা ক্রমশ স্থিতিশীল হচ্ছে। ফলে ক্রমশ অর্থনৈতিক কা‌র্যকলাপ বৃদ্ধি পাচ্ছে। অভিজ্ঞ মহলের মত, দেশরে ‌যা আর্থিক পরিস্থিতি তাতে রিজার্ভ ব্যাঙ্ক ‌যে আর্থিক নীতিতে পরিবর্তন করবে না তা অনুমান করা গিয়েছিল। বিশেষ করে জ্বালানি তেলের ক্রমবর্ধমান দাম ও বাজেটের পর শেয়ার বাজারে ধসের মুখে নতুন করে কোনও আর্থিক অস্থিরতা তৈরি করতে চায়নি তারা। 

 

.