দেশমাতার জন্য আমার আর এক সন্তানকেও উত্সর্গ করতে প্রস্তুত, বললেন শহিদ জওয়ানের বাবা

গতকাল পুলওয়ামায় ভয়াবহ জঙ্গি হামলায় মৃত্যু হয় ৪৪ জনের। যদিও সরকারের তরফে ৪০ জওয়ানের মৃত্যুর খবর বলা হচ্ছে

Updated By: Feb 15, 2019, 04:25 PM IST
দেশমাতার জন্য আমার আর এক সন্তানকেও উত্সর্গ করতে প্রস্তুত, বললেন শহিদ জওয়ানের বাবা
ছবি- এএনআই

নিজস্ব প্রতিবেদন: ‘এক সন্তান হারিয়েছি। তবুও, ভারত মাতার জন্য আমার আর এক সন্তাকেও উত্সর্গ করতে প্রস্তুত।’ এ ভাবেই নিজের দুঃখকে ব্যক্ত করলেন এক শহিদ জওয়ানের পিতা। পুলওয়ামায় জঙ্গি হামলায় শহিদ হয়েছেন কমপক্ষে ৪৪ জওয়ান। সেই শহিদের তালিকায় রয়েছেন বিহারের ছেলে রতন ঠাকুরও। এ দিন সংবাদমাধ্যমকে তাঁর বাবা বলেন, আমার এক সন্তান শহিদ হয়েছে। তার জন্য গর্ববোধ করি। দেশমাতার সেবার জন্য আমার অন্য সন্তানকেও পাঠাতে চাই সেনায়।  

আরও পড়ুন- পুলওয়ামার শহিদের কফিন কাঁধে বইলেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, দেখুন ভিডিয়ো

গতকাল পুলওয়ামায় ভয়াবহ জঙ্গি হামলায় মৃত্যু হয় ৪৪ জনের। যদিও সরকারের তরফে ৪০ জওয়ানের মৃত্যুর খবর বলা হচ্ছে। এর মধ্যে ৩৬ জনকে শনাক্ত করা গিয়েছে। জম্মু-কাশ্মীর, পঞ্জাব, বিহার, পশ্চিমবঙ্গ-সহ একাধিক রাজ্যের জওয়ানরা রয়েছেন ওই শহিদের তালিকায়। এই মর্মান্তিক ঘটনার প্রতিক্রিয়া দিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, জওয়ানদের শহিদ বিফলে যাবে না। অভিযুক্তদের কড়া জবাব দেওয়া হবে বলে আশ্বাস করেন প্রধানমন্ত্রী।  তাঁর কথায়, দেশের নিরাপত্তা এবং সমৃদ্ধি এই দুটো স্বপ্নকে সার্থক করতেই শহিদ হন জওয়ানরা।  

আরও পড়ুন- পাকিস্তানের করাচিতে সাহিত্য উত্সবের আমন্ত্রণ ফেরালেন জাভেদ - শাবানা

শুক্রবার, দিল্লিতে বন্দে ভারত এক্সপ্রেস উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্পষ্ট বুঝিয়ে দেন, গত কালের পুলওয়ামা জঙ্গি হামলার কড়া জবাব দেবে ভারত। তার জবাব দিতে সেনাকে পূর্ণ স্বাধীনতা দেওয়া হয়েছে বলে এ দিন প্রধানমন্ত্রী দাবি করেন।আন্তর্জাতিক মঞ্চে সব মহল যে এ ঘটনার তীব্র নিন্দা করেছে, তা স্মরণ করিয়ে দেন প্রধানমন্ত্রী। নরেন্দ্র মোদী বলেন, বিশ্বের প্রায় সব দেশই ভারতের পাশে রয়েছে। এ ঘটনার তীব্র সমালোচনা জানিয়েছে সব মহল। সব দেশকে এ ভাবে ভারতের পাশে থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী। নাম না করে পাকিস্তানের উদ্দেশে তিনি বলেন, আর্থিক দুর্নীতিগ্রস্ত প্রতিবেশী দেশ যদি ভেবে থাকে ভারতকে এভাবে বিপর্যয়ের মুখে ফেলবে, তা হলে তারা ভুল ভাবছে। এই হামলার জবাব চাইছে ১৩০ কোটি দেশবাসী। 

.