শিয়ালদা-আজমেঢ় এক্সপ্রেসের ১৫টি কামরার লাইনচ্যুত হওয়ার কারণ এখনও স্পষ্ট নয়

শিয়ালদা-আজমেঢ় এক্সপ্রেসের ১৫টি কামরার লাইনচ্যুত হওয়ার কারণ এখনও স্পষ্ট নয়। রেলের দাবি, কুয়াশা না থাকলেও ট্রেনের গতি কম ছিল। সেকারণেই বড়সড় ক্ষয়ক্ষতি এড়ানো গেছে। যদিও দুর্ঘটনার জন্য প্রাথমিক ভাবে যে দুটি সম্ভাবনা উঠে আসছে তা হল, চালক হয়ত কোনও ভাবে সিগন্যাল উপেক্ষা করেছিলেন। রেল লাইনে ফাটল থাকাও দুর্ঘটনার অন্যতম কারণ বলে মনে করা হচ্ছ। সেক্ষেত্রে ফের উঠে আসবে লাইন রক্ষণাবেক্ষণে গাফিলতির অভিযোগ। তবে দুর্ঘটনার সঠিক কারণ তদন্তসাপেক্ষ।

Updated By: Dec 28, 2016, 11:37 AM IST
শিয়ালদা-আজমেঢ় এক্সপ্রেসের ১৫টি কামরার লাইনচ্যুত হওয়ার কারণ এখনও স্পষ্ট নয়

ওয়েব ডেস্ক: শিয়ালদা-আজমেঢ় এক্সপ্রেসের ১৫টি কামরার লাইনচ্যুত হওয়ার কারণ এখনও স্পষ্ট নয়। রেলের দাবি, কুয়াশা না থাকলেও ট্রেনের গতি কম ছিল। সেকারণেই বড়সড় ক্ষয়ক্ষতি এড়ানো গেছে। যদিও দুর্ঘটনার জন্য প্রাথমিক ভাবে যে দুটি সম্ভাবনা উঠে আসছে তা হল, চালক হয়ত কোনও ভাবে সিগন্যাল উপেক্ষা করেছিলেন। রেল লাইনে ফাটল থাকাও দুর্ঘটনার অন্যতম কারণ বলে মনে করা হচ্ছ। সেক্ষেত্রে ফের উঠে আসবে লাইন রক্ষণাবেক্ষণে গাফিলতির অভিযোগ। তবে দুর্ঘটনার সঠিক কারণ তদন্তসাপেক্ষ।

দুর্ঘটনার কিছু সময়ের মধ্যে শুরু হয় উদ্ধারকাজ। ঘণ্টা তিনেকের মধ্যেই প্রশাসনের তরফে জানানো হয়, সমস্ত যাত্রীকেই  উদ্ধার করা হয়েছে। আটকে পড়া যাত্রীদের গন্তব্যে পৌছতে বিকল্প বন্দোবস্তও করে প্রশাসন।