National Herald Case: আপাতত স্বস্তি রাহুল গান্ধীর, ইডি দফতরে পরবর্তী হাজিরা ২০ তারিখ

ন্যাশনাল হেরাল্ড মামলায় রাহুল গান্ধীকে ইডির জিজ্ঞাসাবাদের বিরুদ্ধে কর্ণাটক, কেরালা, পঞ্জাব, তেলেঙ্গানা, তামিলনাড়ু এবং রাজস্থান সহ দেশের বিভিন্ন রাজ্যে কংগ্রেস নেতা এবং কর্মীরা বিক্ষোভ দেখিয়েছেন।

Updated By: Jun 17, 2022, 11:26 AM IST
National Herald Case: আপাতত স্বস্তি রাহুল গান্ধীর, ইডি দফতরে পরবর্তী হাজিরা ২০ তারিখ

নিজস্ব প্রতিবেদনঃ কংগ্রেস নেতা রাহুল গান্ধীর জন্য আংশিক স্বস্তি। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তাঁকে ব্যক্তিগত কারণের জন্য ১৭ জুন থেকে ২০ জুন পর্যন্ত ন্যাশনাল হেরাল্ড মানি-মানি লন্ডারিং মামলায় জিজ্ঞাসাবাদ করবে না বলে জানা গিয়েছে। ওয়েনাডের কংগ্রেস সাংসদ এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) তদন্তকারী অফিসারকে চিঠি লিখে জানিয়েছিলেন যাতে শুক্রবারের নির্ধারিত জিজ্ঞাসাবাদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয় কারণ তিনি অসুস্থ সোনিয়া গান্ধীর সঙ্গে থাকতে চান।

কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীকে কোভিড-১৯ সংক্রমণের কারণে দিল্লির একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেই কারণেই, ইডি তাকে সোমবার আবার হাজির হতে বলেছে।

ইডি সূত্রে জানানো হয়েছে, রাহুল গান্ধী তাদেরকে একটি ইমেল জানিয়েছেন তাঁর মা সোনিয়া গান্ধী হাসপাতালে ভর্তি রয়েছেন এবং তার দেখাশোনা করার জন্য তিনি সঙ্গে থাকতে চান। ইডি তাঁর অনুরোধ গ্রহণ করেছে বলেও জানানো হয়েছে তাদের তরফে।

গত তিন দিনে প্রায় ৩০ ঘন্টা ইডির দফতরে ছিলেন রাহুল গান্ধী। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করা হয় এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইনে (পিএমএলএ) তাঁর বিবৃতি রেকর্ড করা হয়।

অন্যদিকে, ন্যাশনাল হেরাল্ড মামলায় রাহুল গান্ধীকে ইডির জিজ্ঞাসাবাদের বিরুদ্ধে কর্ণাটক, কেরালা, পঞ্জাব, তেলেঙ্গানা, তামিলনাড়ু এবং রাজস্থান সহ দেশের বিভিন্ন রাজ্যে কংগ্রেস নেতা এবং কর্মীরা বিক্ষোভ দেখিয়েছেন।

আরও পড়ুনঃ Agnipath scheme: 'অগ্নিপথ' প্রকল্প নিয়ে দেশজুড়ে বিক্ষোভ, বয়সের ঊর্ধ্ব সীমা বদলাল কেন্দ্র

রাহুল গান্ধীকে ইডির জিজ্ঞাসাবাদের বিরুদ্ধে বৃহস্পতিবার বেঙ্গালুরুতে কংগ্রেস কর্মীরা বিক্ষোভ মিছিল করেছে। কর্ণাটক কংগ্রেসের প্রধান ডি কে শিবকুমার, সিএলপি নেতা সিদ্দারামাইয়া এবং দলের অন্যান্য নেতা ও কর্মীদের বিক্ষোভ চলাকালীন পুলিশ আটক করে।

কংগ্রেস কর্মীরা চণ্ডীগড়েও বিক্ষোভ করেছে। পুলিসের হাতে কংগ্রেসের বেশ কয়েকজন নেতাকর্মী আটক হয়েছেন। পঞ্জাব কংগ্রেস প্রধান অমরিন্দর সিং ওয়ারিং প্রশ্ন তুলেছেন কেন রাহুল গান্ধীকে তিনদিন জন্য ডাকা হয়েছে জিজ্ঞাসাবাদের জন্য। এছাড়াও দিল্লি পুলিশ এআইসিসি অফিসে ঢুকে সাংসদদের মারধর করেছে বলেও অভিযোগ করেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.