ইনিই দেশের সবচেয়ে ধনী সাংসদ, সম্পত্তির পরিমাণ ৬২০ কোটি

ব্যবসায়ী থেকে রাজনীতিবিদ হওয়া জয়দেব ২০১৪ সালে প্রথমবার লোকসভার লড়াইয়ে নেমেছিলেন।

Updated By: Mar 19, 2019, 12:41 PM IST
ইনিই দেশের সবচেয়ে ধনী সাংসদ, সম্পত্তির পরিমাণ ৬২০ কোটি

নিজস্ব প্রতিবেদন: গাল্লা জয়দেবকে চেনেন! আমারা রাজা গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর জয়দেব। তবে এই মুহূর্তে তাঁর সবচেয়ে বড় পরিচয় তিনি দেশের ধনীতম সাংসদ। ৬২০ কোটি টাকার মালিক।

ব্যবসায়ী থেকে রাজনীতিবিদ হওয়া জয়দেব ২০১৪ সালে প্রথমবার লোকসভার লড়াইয়ে নেমেছিলেন। তাঁর আসন ছিল অন্ধ্রপ্রদেশের গুন্টুর। চন্দ্রবাবু নায়ডুর তেলগু দেশম পার্টির হয়ে জিতে তিনি প্রথমবার লোকসভায় যান।

টিডিপি-র তরফে লোকসভা নির্বাচনের প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছে। সেই তালিকায় এবারও নাম রয়েছে গাল্লা জয়দেবের। তিনি এবারও লড়াই করবেন গুন্টুর থেকে।

মার্কিন যুক্তরাষ্ট্র থেকে কাজ করে ফেরা ওই ব্যবসায়ী গতবার লোকসভা নির্বাচনের সময়ই কংগ্রেসের বিরুদ্ধে চড়া ভাষায় আক্রমণ শানাতেন। পরে লোকসভাতেও সাংসদ হিসেবে অন্ধ্রপ্রদেশের বিশেষ মর্যাদার দাবিতে সরব হয়েছেন বারবার।

টিডিপির তরফে গাল্লা জয়দেব ছাড়াও আরও ২৪ জনের নাম ঘোষণা করা হয়েছে। সেই তালিকায় চন্দ্রবাবু নায়ডুর দলের একাধিক হেভিওয়েট নেতার নাম রয়েছে।

আরও পড়ুন: রাত ২টোয় শপথ নিলেন গোয়ার নতুন মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত

প্রসঙ্গত, এবার অন্ধ্রপ্রদেশে ভোটের সমীকরণ একেবারে বদলে গিয়েছে। এবারই প্রথম এনডিএ-র বাইরে থেকে লোকসভা নির্বাচনের লড়াইয়ে নামছে তেলগু দেশম পার্টি। এবার তাদের লড়াই বিজেপির বিরুদ্ধে। ফলে নির্বাচনী ময়দানে কীভাবে তারা বিজেপির বিরুদ্ধে বিষোদগার করে, এখন সেটাই দেখার।