New Parliament House: নতুন সংসদকে কফিনের সঙ্গে তুলনা! আরজেডি-র ট্যুইটে তোলপাড় নেটপাড়া

New Parliament Boycott: নতুন সংসদের উদ্বোধনের পরও রাজনৈতিক চাপানুতর চলছে। এই বিতর্কের আগুনে ইন্ধন যোগ করার কাজটি করেছে আরজেডি। নতুন সংসদ ভবন নিয়ে আরজেডির একটি ট্যুইট নিয়ে শুরু হয়েছে নতুন লড়াই।

Updated By: May 28, 2023, 11:45 AM IST
New Parliament House: নতুন সংসদকে কফিনের সঙ্গে তুলনা! আরজেডি-র ট্যুইটে তোলপাড় নেটপাড়া
ছবি: ট্যুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নতুন সংসদ ভবন উদ্বোধনের পরও রাজনৈতিক চাপানুতর থামছে না। এদিকে নতুন সংসদ ভবনকে কফিনের সঙ্গে তুলনা করেছে লালু যাদবের দল রাষ্ট্রীয় জনতা দল (RJD)। অন্যদিকে নীতীশ কুমারের দল জেডিইউ (JDU) ও নতুন সংসদের উদ্বোধনকে সরাসরি আক্রমণ করেছে। জেডিইউ একে স্বৈরাচার বলেছে। প্রায় ২০টি বিরোধী দল নতুন সংসদ ভবনের উদ্বোধনী অনুষ্ঠান বয়কট করেছে। কংগ্রেস, টিএমসি, আম আদমি পার্টি, আরজেডি, এসপি এবং জেডিইউ সহ বহু দল নতুন সংসদের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেয়নি।

আরও পড়ুন: New Parliament Inauguration: রবিবার উদ্বোধন নতুন সংসদ ভবনের, লোকসভায় 'সেঙ্গল' স্থাপন প্রধানমন্ত্রীর

নতুন সংসদ নিয়ে বিতর্কিত টুইট!

নতুন সংসদ ভবনের উদ্বোধনের পরে, আরজেডি-র অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেল নতুন সংসদের একটি ছবি এবং কফিনের সঙ্গে ক্যাপশন ট্যুইট করেছে। সেখানে তারা লিখেছে, 'ইয়ে কেয়া হ্যায়?'।

 

উদ্বোধন নিয়ে তোলপাড় বিরোধী দলগুলোর

তাৎপর্যপূর্ণভাবে, নতুন সংসদ ভবনের উদ্বোধনকে কেন্দ্র করে সারা দেশে উদযাপন চলছে। অন্যদিকে অনেক বিরোধী দল নতুন সংসদ নিয়ে কেন্দ্রীয় সরকারকে কাঠগড়ায় দাঁড় করাচ্ছে। কংগ্রেস সহ ২০টি বিরোধী দল রবিবার অনুষ্ঠিত হতে চলা উদ্বোধনী অনুষ্ঠান এড়িয়ে গেছে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপিকে আক্রমণ করে বলেছেন, যে বিজেপি সরকার ইতিহাস বদল করে, তারা একদিন নিজেই বদলে যাবে।

আরও পড়ুন: Poet Muhammad Iqbal: 'সারে জাঁহা সে আচ্ছা'র কবি ইকবালকে কি বাদ দেওয়া হচ্ছে সিলেবাস থেকে?

নতুন সংসদের প্রশংসা করেছেন শাহরুখ

অন্যদিকে, চলচ্চিত্র অভিনেতা শাহরুখ খান ট্যুইট করে নতুন সংসদ ভবনের সৌন্দর্যের প্রশংসা করেছেন। এর উত্তরে প্রধানমন্ত্রী মোদী লিখেছিলেন যে নতুন সংসদ ভবনটি গণতান্ত্রিক শক্তি এবং অগ্রগতির প্রতীক যা আধুনিকতার সঙ্গে ঐতিহ্যকে একত্রিত করে। এ ছাড়া অভিনেতা কমল হাসান সব দলের কাছে ভেদাভেদ ভুলে নতুন সংসদ ভবনের উদ্বোধনকে জাতীয় ঐক্যের প্রতীক করার আহ্বান জানিয়েছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.