নির্বাচনের আগে উত্তরপ্রদেশের যাদব পরিবারের কাজিয়া তুঙ্গে

উত্তরপ্রদেশের যাদব পরিবারে কাজিয়া থামার লক্ষ্ণণ নেই। গতকালই মুলায়ম ইঙ্গিত দিয়েছিলেন, আপাতত মুখ্যমন্ত্রীর কুর্সিতে থাকলেও আসন্ন নির্বাচনে অখিলেশকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করা হচ্ছে না। এরপরই পাল্টা চাল দিয়েছে শিবপাল শিবির। অখিলেশ ঘনিষ্ঠ মন্ত্রী পবন পাণ্ডেকে সমাজবাদী পার্টি থেকে বহিষ্কার করেন শিবপাল যাদব। পবনকে মন্ত্রিসভা থেকে সরানোর দাবি জানিয়ে ভাইপো অখিলেশকে চিঠিও দিয়েছেন শিবপাল।

Updated By: Oct 26, 2016, 04:26 PM IST
নির্বাচনের আগে  উত্তরপ্রদেশের যাদব পরিবারের কাজিয়া তুঙ্গে

ওয়েব ডেস্ক : উত্তরপ্রদেশের যাদব পরিবারে কাজিয়া থামার লক্ষ্ণণ নেই। গতকালই মুলায়ম ইঙ্গিত দিয়েছিলেন, আপাতত মুখ্যমন্ত্রীর কুর্সিতে থাকলেও আসন্ন নির্বাচনে অখিলেশকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করা হচ্ছে না। এরপরই পাল্টা চাল দিয়েছে শিবপাল শিবির। অখিলেশ ঘনিষ্ঠ মন্ত্রী পবন পাণ্ডেকে সমাজবাদী পার্টি থেকে বহিষ্কার করেন শিবপাল যাদব। পবনকে মন্ত্রিসভা থেকে সরানোর দাবি জানিয়ে ভাইপো অখিলেশকে চিঠিও দিয়েছেন শিবপাল।

আরও পড়ুন- "অখিলেশ সিং যাদব ভাল মুখ্যমন্ত্রী কিন্তু জননেতা হতে তাঁর এখনও সময় লাগবে" : অমর সিং

ক্ষমতা দখল নিয়ে লড়াইয়ের মাঝেই রাজ্যপাল রাম নায়েকের সঙ্গে অখিলেশের সাক্ষাত ঘিরেও জোরাল জল্পনা তৈরি হয়েছে। রাজভবন সূত্রে খবর, রাজ্যপালকে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত জানিয়েছেন অখিলেশ যাদব। রাজনৈতিক মহলের অনুমান, শিবপাল সহ চার মন্ত্রীকে বরখাস্ত করায় আপাতত অখিলেশ ক্যাবিনেটের চারটি পদ খালি। সম্ভবত সেব্যাপারেই রাজ্যপালের সঙ্গে কথা বলতে গিয়েছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী।