সামরিক মহড়া শেষ! Ukraine সীমান্ত থেকে ফিরে যাচ্ছে Russia-র সৈন্য

রাষ্ট্রীয় টেলিভিশনে সামরিক ইউনিটের ছবি দেখানো হয়েছে

Updated By: Feb 16, 2022, 01:41 PM IST
সামরিক মহড়া শেষ! Ukraine সীমান্ত থেকে ফিরে যাচ্ছে Russia-র সৈন্য
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রাশিয়া বুধবার জানিয়েছে যে মস্কোর-অন্তর্ভুক্ত থাকা ক্রিমিয়ায় (Crimea) সামরিক মহড়া শেষ হয়েছে। ইউক্রেনের (Ukraine) সীমান্ত থেকে প্রথম সৈন্য প্রত্যাহার ঘোষণার একদিন পর সৈন্যরা তাদের গ্যারিসনে ফিরে যাচ্ছে বলে জানানো হয়েছে।

মস্কোর প্রতিরক্ষা মন্ত্রক এক বিবৃতিতে বলেছে, "দক্ষিণ সামরিক জেলার ইউনিটগুলি, কৌশলগত মহড়ায় তাদের অংশগ্রহণ শেষ করে, তাদের স্থায়ী মোতায়েন থাকার অঞ্চলে চলে যাচ্ছে।"

রাষ্ট্রীয় টেলিভিশনে সামরিক ইউনিটের ছবি দেখানো হয়েছে যখন তারা রাশিয়া নিয়ন্ত্রিত উপদ্বীপের সঙ্গে মূল ভূখণ্ডের সঙ্গে সংযোগকারী সেতু অতিক্রম করছিল।

আরও পড়ুন: Dinosaurs Get Colds: মানুষের মতো সর্দিকাশিতে ভুগত ডাইনোসরেরাও!

বিবৃতিতে বলা হয়েছে, ট্যাঙ্ক, পদাতিক যান এবং আর্টিলারি রেলপথে ক্রিমিয়া ছেড়ে যাচ্ছে।

কিন্তু পশ্চিমী নেতারা উদ্বিগ্ন যে রাশিয়া এখনও ইউক্রেনের উপর হামলা চালাতে পারে। মঙ্গলবার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden) সতর্ক করেন যে মস্কোর আক্রমণের "একটি সম্ভাবনা" রয়ে গেছে।

বাইডেন বলেছিলেন যে দিনের শুরুতে রাশিয়ার দাবি সত্ত্বেও, ওয়াশিংটন (Washington) এবং তার মিত্ররা এখনও কয়েক হাজার সৈন্য প্রত্যাহারের বিষয়টি যাচাই করতে পারেনি। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.