Rail: ই-কমার্স সংস্থার সঙ্গে পাল্লা, এবার পণ্যের হোম ডেলিভারি চালু করছে রেল

সূত্রের খবর, ঘরে ঘরে পণ্য পৌঁছে দেওয়ার জন্য পোস্ট অফিসের নেটওয়ার্ক ব্যবহার করা হতে পারে

Updated By: Feb 15, 2022, 08:12 PM IST
Rail: ই-কমার্স সংস্থার সঙ্গে পাল্লা, এবার পণ্যের হোম ডেলিভারি চালু করছে রেল

নিজস্ব প্রতিবেদন: দেশের ই-কমার্স সংস্থাগুলোর সঙ্গে এবার প্রতিযোগিতায় নামছে ভারতীয় রেল। বাংলার বাইরে থেকে কোনও পণ্য আনতে হবে বা কিছু পাঠাবেন অন্য কোনও রাজ্যে, এখন থেকে আপনার পাশে থাকবে রেল। খুব শীঘ্রই পণ্যের হোম ডেলিভারি চালু করছে ভারতীয় রেল। এনিয়ে পরীক্ষামূলক কাজকর্ম শুরু হয়ে গিয়েছে।

রেলের তরফে সংবাদমাধ্যমে জানানো হয়েছে, পণ্য ডেলিভারির জন্য একটি অ্য়াপ তৈরি করা হবে। সেখান থেকেই মিলবে বিস্তারিত সব তথ্য। এছাড়াও রেলের ওয়েবসাইটে থেকে জানা যাবে আপনার পণ্য পরিবহনের জন্য চার্জ কত লাগবে। সময় লাগবে কতটা কিংবা কোথায় রয়েছে আপনার পণ্য।

আরও পড়ুন-এবার শুভেন্দুর বিরুদ্ধে পুলিসে অভিযোগ আশুতোষ কলেজের স্টুডেন্টস ইউনিয়নের

সূত্রের খবর, ঘরে ঘরে পণ্য পৌঁছে দেওয়ার জন্য পোস্ট অফিসের নেটওয়ার্ক ব্যবহার করা হতে পারে। পরিবহণ নেটওয়ার্ক তৈরির জন্য রেলের প্রত্যেকটি জোনকে নির্দেশ দেওয়া হয়েছে। এনিয়ে ডেডিকেটেড ফ্রেট করিডোর কর্পোরেশনের সঙ্গে যোগাযোগ করেছে রেল। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী জুন-জুলাই মাসে দিল্লি থেকে গুজরাটের সানন্দ পর্যন্ত শুরু হবে এই পরিষেবা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.