ভোট না দিলে সন্ন্যাসীর অভিশাপে পাপিষ্ঠ হতে হবে, ভোটারদের হুঁশিয়ারি সাক্ষী মহারাজের

তবে এবারের ভোট পর্বে এই প্রথম নয়, এর আগে সাক্ষী মহারাজের মন্তব্যে বিতর্ক তৈরি হয়েছে।

Updated By: Apr 12, 2019, 10:41 PM IST
ভোট না দিলে সন্ন্যাসীর অভিশাপে পাপিষ্ঠ হতে হবে, ভোটারদের হুঁশিয়ারি সাক্ষী মহারাজের

নিজস্ব প্রতিবেদন: ভোট না দিলে নির্বাচন মিটলে ব্যবস্থা নেওয়া হবে। এমন হুঁশিয়ারি বিভিন্নভাবে প্রতিবারই শোনা যায় ভোটের সময়। কিন্তু ভোট না দিলে পাপ হবে। এই হুঁশিয়ারি বোধহয় সবকিছুকে ছাপিয়ে গেল।

অবিশ্বাস্য হলেও সত্যি! এমনই একটি হুঁশিয়ারি দিয়েছেন উত্তরপ্রদেশের উন্নাও-এর সাংসদ সাক্ষী মহারাজ। তাঁকে এবারও ওই কেন্দ্রে প্রার্থী করেছে বিজেপি। শুক্রবার তিনি নির্বাচনী প্রচারে গিয়ে তিনি এই হুঁশিয়ারি দিয়েছেন।

আরও পড়ুন: পুলওয়ামার জেরে বন্ধ হয়েছিল বিয়ে, দেড়মাস পর বরযাত্রী নিয়ে পাকিস্তান রওনা বরের

তিনি বলেছেন, “আমি একজন সাধু। শাস্ত্রে লেখা আছে যে কোনও সন্ন্যাসীর ইচ্ছাপূরণ না করলে, তিনি সব ভালো জিনিস নিয়ে চলে যান আর বদলে পাপ দিয়ে যান।” ফলে তাঁকে ভোট না দিলে উন্নাও-এর ভোটারদের পাপিষ্ঠ হতে হবে।

সাক্ষী মহারাজ এমনিতেই বিতর্কিত চরিত্র। গত পাঁচ বছরে তাঁর একাধিক মন্তব্যে বিতর্ক ছড়িয়েছে। ফলে এবার আর তিনি টিকিট পাবেন কি না, তা নিয়ে ধোঁয়াশা ছিল। সেটা জানতেনও তিনি।

আরও পড়ুন: রাশিয়ার সর্বোচ্চ নাগরিক সম্মান পাচ্ছেন নরেন্দ্র মোদী

সেই কারণেই তিনি ভোটের আগেই জানিয়ে দিয়েছিলেন যে তাঁকে প্রার্থী না করা হলে রাজ্যের মানুষ কষ্ট পাবে। ফলে উত্তরপ্রদেশের মানুষকে কষ্ট দেওয়ার ঝুঁকি নিতে পারেনি বিজেপির শীর্ষ নেতৃত্ব। আগেরবার বিপুল মার্জিনে জেতা সাক্ষী মহারাজকেই ফের টিকিট দিয়েছে বিজেপি।

আর ফের ভোটের লড়াইয়ে নামার পর নিজের স্বাভাবিক ইমেজ ধরে রেখেছেন সাক্ষী মহারাজ। সরাসরি পাপ দেওয়ার ভয় দেখিয়েছেন ভোটারদের। একই সঙ্গে জানিয়েছেন যে তিনি তো আর ভোটারদের সম্পত্তি দাবি করছেন। চাইছেন ভোট। যে ভোটে ঠিক হবে দেশের ১২৫ কোটি মানুষের ভাগ্য।

আরও পড়ুন: সোনার চামচ মুখে নিয়ে জন্মালে চা শ্রমিকদের কষ্ট বোঝা যায় না, মোদীর নিশানায় রাহুল

তবে এবারের ভোট পর্বে এই প্রথম নয়, এর আগে সাক্ষী মহারাজের মন্তব্যে বিতর্ক তৈরি হয়েছে। তিনি দাবি করেছিলেন, এবারের নির্বাচনে মোদী সুনামি হবে। তার পর আর নির্বাচনের প্রয়োজনই পড়বে না।

.