Yogi Adityanath: রাবণ-ঔরঙ্গজেব পারেনি, কিছু পরজীবী সনাতন ধর্মের ক্ষতি করতে পারবে না, কাকে নিশানা যোগীর!

Yogi Adityanath: এখানেই থেমে থাকেননি আদিত্যনাথ। তিনি বলেন, যুগে যুগে সত্যকে মিথ্যে পতিপন্ন করার চেষ্টা করা হয়েছে। রাবণ চেষ্টা করেনি? হিরণ্যকশিপু দেবতাদের অপমান করার চেষ্টা করেনি?কিন্তু তারা নিজেরাই ধ্বংস হয়েছে

Updated By: Sep 8, 2023, 01:55 PM IST
Yogi Adityanath: রাবণ-ঔরঙ্গজেব পারেনি, কিছু পরজীবী সনাতন ধর্মের ক্ষতি করতে পারবে না, কাকে নিশানা যোগীর!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সনাতন ধর্মের উপরে আগেও অনেক আক্রমণ হয়েছে। কোনও ক্ষতি কেউ করতে পারেনি। কিছু পরজীবীর জন্য এবারও কোনও ক্ষতি হবে না। বৃহস্পতিবার উত্তরপ্রদেশ পুলিসের এক অনুষ্ঠানে এভাবেই উদয়নিধি স্ট্যালিনের মন্তব্যের বিরুদ্ধে সরব হলেন রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

আরও পড়ুন-স্ট্যালিন-পুত্র উদয়নিধির মাথা কাটলেই ১০ কোটি টাকা ইনাম, ঘোষণা আচার্য পরমহংসের

তামিলনাডুর মুখ্যমন্ত্রীর ছেলে উদয়নিধি স্ট্যালিনের একটি মন্তব্যকে ঘিরে সম্প্রতি তোলপাড় হয়েছে গোটা দেশ। বাংলার মুখ্যমন্ত্রীও উদয়নিধির ওই মন্তব্যের বিরোধিতা করেছেন। কী বলেছিলেন উদয়নিধি? কয়েকদিন আগে লেখকদের এক অনুষ্ঠানে উদয়নিধি বলেন,  কিছু বিষয় রয়েছে যার বিরোধিতা নয় তা মুছে ফেলাই প্রয়োজন। যেমন করোনা, ম্যালেরিয়া, ডেঙ্গি মতো রোগ। তেমনি সনাতন ধর্ম। এই সনাতন ধর্ম ন্যায়ের বিরোধী। আমাদের কাজ সনাতন ধর্মের বিরোধিতা নয় তা মুছে ফেলা।

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী বলেন, 'রাবণের উদ্ধত্য সনাতন ধর্মের ক্ষতি করতে পারেনি, কংস সনাতন ধর্মকে নাড়াতে পারেনি, বাবর ও ঔরঙ্গজেবও এই ধর্মের কিছু করতে পারেনি। কিছু ক্ষমতালোভী পরজীবী সেই সনাতন ধর্মের কিছু করতে পারবে না।'

উদয়নিধির নাম না করে আদিত্য়নাথ বলেন, কোনও কোনও সময় সনাতন ধর্মের ক্ষতি করতে গিয়ে কিছু লোক গোটা মানব সভ্যতাকেই সংকটে ফেলে দিয়েছে। সনাতন ধর্ম সূর্যের মতো। কেউ মুর্খ হলেই একমাত্র সূর্যের দিতে থুতু ছেটাতে চেষ্টা করে। কারণ সে বোঝে না তা সেটা তার দিকেই ফিরে আসবে। যারা দেবতাদের ধ্বংস করতে চেষ্টা করেছে তারা শেষপর্যন্ত নিজেদেরই ধ্বংস করছে। পাঁচশো বছর আগে সনাতন ধর্মকে কেউ অপমান করেছিল। আর আজ অযোধ্যায় রামমন্দির তৈরি হচ্ছে। বিরোধী বিরোধিতার জন্য বিরোধিতা করে দেশের উন্নতিতে বাধা সৃষ্টি করছে। কিন্তু এতে কোনও কাজ হবে না।

এখানেই থেমে থাকেননি আদিত্যনাথ। তিনি বলেন, যুগে যুগে সত্যকে মিথ্যে পতিপন্ন করার চেষ্টা করা হয়েছে। রাবণ চেষ্টা করেনি? হিরণ্যকশিপু দেবতাদের অপমান করার চেষ্টা করেনি?কিন্তু তারা নিজেরাই ধ্বংস হয়েছে। সনাতন ধর্মই হল সত্যি।  এর কোনও ক্ষতি কেউ করতে পারবে না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.