Delhi: দিল্লির আকাশে বলয়-সমেত শনি! বিস্ময়ের ঘোর কাটছে না নেটপাড়ার...

Saturn Visible from Delhi: আসলে জিএসও ১২ ইঞ্চির ডবসনিয়ান টেলিস্কোপে ওই আইফোন ১৪ প্রো সেট করে নেওয়া হয়েছিল। রাত দেড়টার সময়ে এই ছবি ওঠে। পোশাকি ভাষায় এটা হল 'অ্যাস্ট্রোফোটোগ্রাফি'। শনির ভিডিয়ো ছাড়াও স্টিল ফোটোও শেয়ার করা হয়েছে।

Updated By: Aug 22, 2023, 06:06 PM IST
Delhi: দিল্লির আকাশে বলয়-সমেত শনি! বিস্ময়ের ঘোর কাটছে না নেটপাড়ার...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পরিষ্কার আকাশে দেখা গেল শনি। যে-ছবি দেখে চমকপ্রদ নেটপাড়া। কী ভাবে দেখা গেল? রেডিট শনির একটি আইফোন ১৪ প্রো-তে তোলা একটি ভিডিয়ো পোস্ট করেছে। এই ভিডিয়ো ভাইরাল হয়েছে। ঘন কালো আকাশের বুকে শনিকে একেবারে এর বলয়সুদ্ধ দেখা গিয়েছে।

আরও পড়ুন: Chandrayaan-3 Moon Landing: 'বিক্রমে'র চন্দ্রজয়? চাঁদের লক্ষ্যে ধারাল হচ্ছে আস্তে আস্তে...

কীভাবে ফোনে তোলা গেল এই ছবি? 

আসলে জিএসও ১২ ইঞ্চির ডবসনিয়ান টেলিস্কোপে ওই আইফোন ১৪ প্রো সেট করে নেওয়া হয়েছিল। রাত দেড়টার সময়ে এই ছবি ওঠে। পোশাকি ভাষায় এটা হল 'অ্যাস্ট্রোফোটোগ্রাফি'। শনির ভিডিয়ো ছাড়াও স্টিল ফোটোও শেয়ার করা হয়েছে।

এই ছবি দেখে উচ্ছ্বসিত নেটপাড়া। অনেকেই এই ছবি দেখে নানা মন্তব্য করেছেন। কেউ লিখছেন, খালি চোখে শনি ও বৃহস্পতিকে দেখা যায়। কেউ কেউ মজা করে লিখেছেন, এই ভাবে যদি চন্দ্রযানটিও দেখা যেত! 

আরও পড়ুন: Bijuli Prasad Dies: মারা গেল বিশ্বের সবচেয়ে বয়স্ক এশীয় হাতি! পড়ে গিয়েছিল দাঁত, খেত সেদ্ধ সয়াবিন...

কিন্তু তাই বলে দিল্লির আকাশে এই দৃশ্য সম্ভব হল? যে-দিল্লি দূষণে শীর্ষে, সেই দিল্লির আকাশে এই দৃশ্য দেখা সত্যিই  কঠিন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.