আদালতের বাইরে বিতর্কিত রাম মন্দির ইস্যুর নিস্পত্তির পরামর্শ সুপ্রিম কোর্টের

অযোধ্যার রামমন্দিরের বিষয়টি আদালতের বাইরেই মিটমাট করে নেওয়া উচিত বলে আজ মন্তব্য করল দেশের শীর্ষ আদালত। বিগত ছয় বছর ধরে 'ঝুলে থাকা' এই মামলার দ্রুত নিস্পত্তি চেয়ে বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন। সেই আবেদনের প্রেক্ষিতেই আজ আদালতের বাইরে আপোশে নিস্পত্তির সুপ্রিম পরামর্শ।

Updated By: Mar 21, 2017, 12:51 PM IST
আদালতের বাইরে বিতর্কিত রাম মন্দির ইস্যুর নিস্পত্তির পরামর্শ সুপ্রিম কোর্টের

ওয়েব ডেস্ক: অযোধ্যার রামমন্দিরের বিষয়টি আদালতের বাইরেই মিটমাট করে নেওয়া উচিত বলে আজ মন্তব্য করল দেশের শীর্ষ আদালত। বিগত ছয় বছর ধরে 'ঝুলে থাকা' এই মামলার দ্রুত নিস্পত্তি চেয়ে বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন। সেই আবেদনের প্রেক্ষিতেই আজ আদালতের বাইরে আপোশে নিস্পত্তির সুপ্রিম পরামর্শ।

অযোধ্যায় রামমন্দিরের বিতর্কিত বিষয়কে আজ 'সেনসেটিভ অ্যান্ড সেন্টিমেন্টাল ইস্যু' বলে উল্লেখ করেছে সুপ্রিম কোর্ট। আবেদনকারী সুব্রহ্মণ্যমস্বামীকে উভয় পক্ষের সঙ্গে কথা বলার নির্দেশ দিয়েছে আদালত। তার পাশপাশি এই বিতর্কিত ইস্যুটির একটা সুষ্ঠু সমাধানের লক্ষ্যে সবকটি রাজনৈতিক দলের মধ্যস্থতাকারী হিসাবে কাজ করা উচিত বলেও জানিয়েছে আদালত। দেশের প্রধান বিচারপতি জে.এস. কেহর বলেছেন, যদি সব পক্ষ রাজি থাকে তাহলে আদালতও মধ্যস্থতার কাজে যুক্ত হতে পারে। এমনকি, প্রয়োজন হলে একজন মুখ্য মধ্যস্থতাকারীও নিয়োগ করার বিকল্পের কথাও বলা হয়েছে। (দেখুন- সংসদে কেঁদে ফেললেন যোগী আদিত্যনাথ (পুরানো ভিডিও))

.