Kaliagunj | NCSC: 'ডিএম, এসপিকে গ্রেফতার করে আনবে কমিশন', নির্দেশ জাতীয় তফশিলি কমিশনের

তিনি বলেন, ‘কী হয়েছিল আলাপন বন্দ্যোপাধ্যায়ের! কর্মকর্তাদের সেটা মাথায় রাখতে হবে। এটি আপনার কেরিয়ারকে প্রভাবিত করবে। কেউ আইনের ঊর্ধ্বে নয়’। এরপর গতকাল মুখ্যমন্ত্রী সাংবাদিক সম্মেলন করে কমিশন সম্পর্কে অপমানজনক মন্তব্য করেছেন। মুখ্যমন্ত্রীকে সতর্ক করছি। উনি সাংবিধানিক পদকে অপমান করেছেন।

Updated By: Apr 27, 2023, 06:02 PM IST
Kaliagunj | NCSC: 'ডিএম, এসপিকে গ্রেফতার করে আনবে কমিশন', নির্দেশ জাতীয় তফশিলি কমিশনের

জ্যোতির্ময় কর্মকার: বৃহস্পতিবার দিল্লিতে জাতীয় তফশিলি কমিশনের ভাইস চেয়ারম্যান সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন, ‘কালিয়াগঞ্জের খবর পেয়ে সেখানে পৌঁছে যাই। সেখানে শুধু একজন পরিদর্শক পদমর্যাদার কর্মকর্তা উপস্থিত ছিলেন। যদিও আমি ডিএম ও এসপিকে চিঠি দিয়ে সেখানে বাধ্যতামূলক উপস্থিতির নির্দেশ দিয়েছি। এমনকি মামলার আই.ও. পুলিস আমাকে আটকানোর জন্য ১৪৪ ধারা জারি করে’।

তিনি আরও বলেন, ‘আমি তাদের গ্রেফতারের নির্দেশ দিয়েছি। কিন্তু পরে তারা আমাকে অপমান করে। আমার কোনও ইগো নেই। সাংবিধানিক প্রতিষ্ঠানকে উপেক্ষা করে একটি বিশেষ মানসিকতা নিয়ে কাজ করছেন মুখ্যমন্ত্রী’।

তিনি বলেন, ‘কী হয়েছিল আলাপন বন্দ্যোপাধ্যায়ের! কর্মকর্তাদের সেটা মাথায় রাখতে হবে। এটি আপনার কেরিয়ারকে প্রভাবিত করবে। কেউ আইনের ঊর্ধ্বে নয়। আমরা আইজিপি উত্তরবঙ্গ, ডিসি উত্তর দিনাজপুর, এসপি উত্তর দিনাজপুরকে জারি করেছি’।

আরও পড়ুন: Yogi Adityanath: প্রেমিকার বাবাকে ফাঁসাতে যোগীকে খুনের হুমকি, যুবকের কাণ্ডে তাজ্জব পুলিস

তিনি জানিয়েছেন, ‘তাদের এখানে তলব করা হয়েছে। এসপি, আইও এবং আইসিকে অবিলম্বে সাসপেন্ড করা উচিত। এবং ব্যবস্থা নেওয়া রিপোর্ট কমিশনে পাঠাতে হবে’।

নোটিশ পেয়েও না এলে ডিএম, এসপিকে গ্রেফতার করে আনবে কমিশন। শুক্রবারই তাঁদেরকে তলব করা হয়েছে বলে জানা গিয়েছে।

ফের কেন্দ্র-রাজ্য সঙ্ঘাত

তিনি বলেন, রাজ্য সরকারকে আগাম জানিয়ে জাতীয় এসসি কমিশনের ভাইস চেয়ারম্যান কালিয়াগঞ্জে গিয়েছিলেন। কিন্তু, সেখানে ডিএম, এসপি ছিলেন না। এমনকী, তদন্তকারী আধিকারিকও ছিলেন না।

আরও পড়ুন: Maoist Attack: 'পুরা উড় গ্যায়া...রক্তাক্ত শরীরেই হামাগুড়ি,' দান্তেওয়াড়ায় সবচেয়ে বড় মাওবাদী হামলা! ভয়ংকর ভিডিয়ো

এরপর গতকাল মুখ্যমন্ত্রী সাংবাদিক সম্মেলন করে কমিশন সম্পর্কে অপমানজনক মন্তব্য করেছেন। মুখ্যমন্ত্রীকে সতর্ক করছি। উনি সাংবিধানিক পদকে অপমান করেছেন।

মনে রাখতে হবে, একই রকম ঘটনার কারনে আলাপন বন্দ্যোপাধ্যায় অবসরের পর সরকারি কোনও সুবিধা পাচ্ছেন না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.